সেশনজট কমাতে ইবির গ্রীষ্মকালীন ছুটি বাতিলের দাবি

ইসলামী বিশ্ববিদ্যালয়
ইসলামী বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

সেশনজট কমাতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) গ্রীষ্মকালীন ছুটি বাতিলের দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র মৈত্রী ও ছাত্র ইউনিয়ন সংসদ। একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী গ্রীষ্মকালীন ছুটি আগামী ৩ জুন শুরু হয়ে ১২ জুন পর্যন্ত শেষ হবে। ২৪ জুন ঈদুল আযহার ছুটি শুরু হবে। ঈদ-উল-আজহা ও গ্রীষ্মকালীন ছুটির মাঝে ৭ দিন বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম চলবে।

শনিবার (২৭ মে) সংগঠন দুটির  সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত পৃথক বিবৃতিতে এ দাবি জানান তারা। 

বিবৃতিতে ছাত্র মৈত্রীর নেতৃবৃন্দ বলেন, করোনাকালীন প্রায় দেড় বছরের ছুটি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রমে ব্যাপক প্রভাব ফেলেছে। যার ফলে সেশনজট তীব্র আকার ধারণ করেছে। তাই সেশন জট পুষিয়ে উঠতে ধারাবাহিক ক্লাস-পরীক্ষা নেওয়া এবং ছুটি কমানোর বিকল্প নেই। যেহেতু একাডেমিক কার্যক্রম চালু থাকবে, তাই শিক্ষার্থীদের স্বার্থে গ্রীষ্মকালীন ছুটি বাতিল করে ক্লাস ও পরীক্ষা এর মধ্যে অব্যাহত রাখার দাবি জানাই।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি ইমানুল সোহান ও সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান এক যৌথ বিবৃতিতে বলেন, করোনাকালীন দেড় বছরের ছুটি একাডেমিক কার্যক্রমে ব্যাপকভাবে প্রভাব ফেলেছে। বিভাগগুলো এখনো সে ধকল কাটিয়ে উঠতে পারে নি।  এমতাবস্থায় তীব্র সেশনজটে শিক্ষার্থীদের ভোগান্তি নিরসনে গ্রীষ্মকালীন ছুটি বাতিলের বিকল্প নেই। ছুটি বাতিল করে সেশনজট কমিয়ে আনা সম্ভব। এসময় বিবৃতিতে গ্রীষ্মকালীন ছুটিতে একাডেমিক কার্যক্রম চালু রাখার দাবিও জানান নেতৃবৃন্দ।


সর্বশেষ সংবাদ