ইবি কেন্দ্রে গুচ্ছ ভর্তি পরীক্ষা, অপেক্ষার প্রহর গুণছেন অভিভাবকেরা

অপেক্ষার প্রহর গুণছেন অভিভাবকেরা
অপেক্ষার প্রহর গুণছেন অভিভাবকেরা   © সংগৃহীত

শুরু হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের গুচ্ছের মানবিক বিভাগের ভর্তি পরীক্ষা। দুপুর ১২টা থেকে শুরু হওয়া এ পরীক্ষা চলবে দুপুর ১ টা পর্যন্ত। এর আগে শিক্ষার্থীরা কেন্দ্রে প্রবেশ করেন। বাইরে অপেক্ষায় রয়েছেন অভিভাবকরা। পরীক্ষার্থীরা যেমন পরীক্ষা নিয়ে চিন্তিত, কেন্দ্রের বাইরে অপেক্ষাকৃত অভিভাবকদেরও উদ্বেগ, উৎকণ্ঠার শেষ নেই।

শনিবার (২০ মে) সকাল ১২টা থেকে পর্যন্ত একযোগে ১৯টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা শুরু হয়েছে, শেষ হবে ১ টায়। পরীক্ষা শুরুর পর ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এসময় তিনি শিক্ষার্থীদের খোঁজ খবর নেন। 

5e2ba4d6-446e-493e-8590-a5869a7bcc8b

কেন্দ্রের বাহিরে অপেক্ষারত বরকত আলী দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, সন্তানকে নিয়ে ভর্তি পরীক্ষা কেন্দ্রে এসেছি। এটা একটা গুরুত্বপূর্ণ পরীক্ষা। চিন্তায় আছি পরীক্ষা কেমন হয়। সকলের কাছে দোয়া চাই। এক বিশ ভর্তি পরীক্ষা দিয়ে সব জায়গায় ভর্তির সুযোগ পাচ্ছে এটা অনেক ভালোই হয়েছে। 

সাবিনা খাতুন নামের এক অভিভাবক জানান, আমার মেয়ে পরীক্ষা দিতেছে। পরিবেশ তো স্বাভাবিক আছে। কিন্তু এখন ভেতরে কেমন পরীক্ষা দিতেছে সেটা তো জানি না। আমার তো টেনশন হচ্ছে, দোয়া করি পরীক্ষা যেন ভালোই হয়।

উল্লেখ্য, ২০২২-২৩ শিক্ষাবর্ষে গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ে তিনটি ইউনিটে পরীক্ষার জন্য মোট আবেদন পড়েছে ৩ লাখ ৩ হাজার ২৩১টি। তার মধ্যে বি ইউনিটে ৭ হাজার ৭৪৬ আসনের বিপরীতে মোট আবেদন করে ৯৬ হাজার ৪৩৪ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী।


সর্বশেষ সংবাদ