র‌্যাগিং বিশ্ববিদ্যালয় পরিবারের প্রতি কালিমা লেপন: ইবি ভিসি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং বিরোধী র‍্যালি প্রশাসনের
ইসলামী বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং বিরোধী র‍্যালি প্রশাসনের  © টিডিসি ফটো

‘র‌্যাগিং মুক্ত বিশ্ববিদ্যালয় গড়ি, শিক্ষার্থী-বান্ধব ক্যাম্পাস নিশ্চিত করি’ এ প্রতিপাদ্যকে সামনে র‌্যাগিং বিরোধী র‌্যালি করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রশাসন। সোমবার (১৫ মে) বেলা সাড়ে ১০ টার দিকে প্রশাসন ভবন চত্ত্বর থেকে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের নেতৃত্বে র‌্যালিটি বের করা হয়।

র‍্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের সামনে এসে শেষ হয়৷ এরপর সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় সেখানে উপস্থিত ছিলেন অ্যান্টি র‌্যাগিং বাস্তবায়ন কমিটির আহ্বায়ক প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদের সভাপতিত্বে উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান। 

এছাড়াও উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান,  ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. শেলীনা নাসরিনসহ অন্যরা উপস্থিত ছিলেন। একই সময়ে বিভিন্ন হল, অনুষদ ও বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা নিজ নিজ ব্যানারে র‌্যালিতে অংশগ্রহণ করে। 

সংক্ষিপ্ত সমাবেশে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, র‌্যাগিং শুধু শিক্ষার্থীদের সমস্যা নয়। এটি আমাদের বিশ্ববিদ্যালয় পরিবারের প্রতি কালিমা লেপন করে। ভালো হবে আর যদি এভাবে রোদে পুড়ে এন্টি র‍্যাগিং এর বিরুদ্ধে স্লোগান দিতে না হয়। 

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের র‍্যাগিংয়ের বিরুদ্ধে যুদ্ধ করার যে স্লোগান দিয়েছেন, আমি আপনাদেরকে সেই যোদ্ধা হওয়ার আহবান জানাচ্ছি।


সর্বশেষ সংবাদ