ফের মারামারিতে জড়াল ইবি শিক্ষার্থীদের দুই গ্রুপ

  © টিডিসি ফটো

ব্যাচভিত্তিক অনুষ্ঠানে টি-শার্ট বিতরণকে কেন্দ্র করে বাকবিতণ্ডার জের ধরে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষার্থী মোবারক হোসেন আশিককে মারধরের অভিযোগ উঠেছে। শনিবার (৬ মে) রাতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ ঘটনা ঘটে।

ঘটনার বিচার চেয়ে শনিবার রাতেই উপাচার্যের বাসভবনের সামনে বিক্ষোভ মিছিল করে ভূক্তভোগীর বন্ধুরা। পরে রাত সাড়ে ১১টার দিকে ঘটনাস্থলে উপস্থিত হয়ে সহকারী প্রক্টর ড. শফিকুল ইসলাম ও ড. মুর্শিদ আলম প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে আন্দোলন স্থগিত করেন তারা।

ভূক্তভোগী আশিক বিশ্ববিদ্যালয়ের ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। অভিযুক্ত মুশফিকুর রহমান ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের একই শিক্ষাবর্ষের শিক্ষার্থী। মুশফিকুরের বাসা বিশ্ববিদ্যালয় পার্শ্ববর্তী এলাকায় বলে জানা গেছে।

এদিকে রবিবার (৭ মে) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ছাত্র উপদেষ্টার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন ভূক্তভোগী মোবারক হোসেন আশিক। 

প্রত্যক্ষদর্শী ও লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, কুষ্টিয়া থেকে ক্যাম্পাসের বাসে এসে প্রধান ফটক সংলগ্ন একটি দোকানে বসে ছিলেন আশিক ও তার বন্ধুরা। এ সময় হঠাৎ মুশফিকুর রহমানসহ পনের-বিশ জন স্থানীয় যুবক আশিকের উপর হামলা চালায়। এতে আহত হয়ে হন আশিক। পরে তাকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে নেওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে কুষ্টিয়ায় স্থানান্তর করা হয়। অভিযুক্তরা লঠিসোটা ও দেশীয় অস্ত্র নিয়ে তার উপর হামলা করা হয়েছে বলে লিখিত অভিযোগে উল্লেখ করেছেন ভূক্তভোগী।

অভিযুক্ত শিক্ষার্থী মুশফিকুর রহমান বলেন, আমার উপর যে অভিযোগ আনা হয়েছে তা মিথ্যা।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, এই দুই পক্ষের মধ্যে এর আগেও মারামারি হয়েছিল। ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। গতকালের ঘটনাটি গঠিত তদন্ত কমিটিকে জানানো হয়েছে। তদন্ত স্বাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, গত ১৬ মার্চ মাসে বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ব্যাচভিত্তিক অনুষ্ঠানের টি শার্ট বিতরণ নিয়ে মারামারির ঘটনা ঘটে। এতে মুসফিকুর ও রানা আহমেদ অভিসহ কয়েকজন আহত হন। এরই প্রতিশোধ নিতেই আশিকের উপর এ হামলা চালানো হয়েছে বলে জানিয়েছেন অনেকে।


সর্বশেষ সংবাদ