কবি নজরুল কলেজে বাঁধনের নতুন কমিটি গঠন

কবি নজরুল কলেজের বাঁধনের নতুন কমিটি
কবি নজরুল কলেজের বাঁধনের নতুন কমিটি  © টিডিসি ফটো

স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘বাঁধন’ কবি নজরুল সরকারি কলেজ ইউনিটের ১৭ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে আজ। রবিবার (৫ ফেব্রুয়ারি) বাঁধন এর অফিসিয়াল ফেসবুক পেইজে এ তথ্য জানানো হয়েছে। এতে সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন ২০১৮-১৯ শিক্ষাবর্ষের গণিত বিভাগের শিক্ষার্থী মো: মোস্তফা হাসান মাসুদ ও  সাধারণ সম্পাদক হিসেবে ২০১৯-২০ শিক্ষাবর্ষের হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ইসহাক নুর ।

সহ-সভাপতি হিসেবে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের অর্থনীতি বিভাগের ইলিয়াস খান ও ২০১৮-১৯ শিক্ষাবর্ষের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মাহবুবুর রহমান, সহ সাধারণ সম্পাদক পদে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের গণিত বিভাগের নাইমুর রহমান আলিফ, সাংগঠনিক সম্পাদক ২০১৯-২০ শিক্ষাবর্ষের মো: সাইফুল আছরার, সহ সাংগঠনিক ২০১৯-২০ শিক্ষাবর্ষের ইংরেজি বিভাগের মো: মিলন শেখ, কোষাধ্যক্ষ ২০১৮-১৯ শিক্ষাবর্ষের বাংলা বিভাগের মনিরুজ্জামান মনির, দপ্তর সম্পাদক ২০১৯-২০ শিক্ষাবর্ষের গণিত বিভাগের মো: তুরান মৃধা, প্রচার ও প্রকাশনা সম্পাদক ২০১৯-২০ শিক্ষাবর্ষের হিসাববিজ্ঞান বিভাগের মিম, তথ্য ও শিক্ষা সম্পাদক হিসেবে ২০২০-২১ শিক্ষাবর্ষের ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের মো: ফখরুল আজিজ মনোনীত হয়েছেন।

এছাড়াও নির্বাহী সদস্য হিসেবে ২০১৯-২০ রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মো: শাহাজান হিরা, ২০২০-২১ শিক্ষাবর্ষের ইসলামিক স্টাডিস বিভাগের মো: ইব্রাহীম মাহমুদ, ২০১৯-২০ শিক্ষাবর্ষের পদার্থবিজ্ঞান বিভাগের মো: ইব্রাহিম খলিল, ২০২০-২১ শিক্ষাবর্ষের ইসলামিক স্টাডিস বিভাগের শিক্ষার্থী প্রেমা শেখ, ২০২০-২১ শিক্ষাবর্ষের ইংরেজি বিভাগের শিক্ষার্থী মুবাশ্বিরা ইসলাম অরিশা দায়িত্ব পেয়েছেন।‌ জোনাল প্রতিনিধি হিসেবে দায়িত্ব পেয়েছেন ২০১৬-১৭ শিক্ষাবর্ষের অর্থনীতি বিভাগের সোহান আল মামুন।

আরও পড়ুন: হাইকোর্টে রিট করবে এসএসসি-১৮ ব্যাচের শিক্ষার্থীরা

এ বিষয়ে বাঁধন কবি নজরুল কলেজ ইউনিটের সাধারণ সম্পাদক ইসহাক নুর বলেন, সত্যি বলতে দিন শেষে একজন বাঁধন কর্মীই আমার বা আমাদের পরিচয়। বাঁধনে পদ পদবী কখনোই একজন কর্মীর বিবেচনায় থাকে না।

বাঁধন হচ্ছে রক্তযোদ্ধাদের সম্পূর্ণ অরাজনৈতিক এবং সুনামধন্য একটি সংগঠন। পূর্বে ঢাকা সিটি জোনে বাঁধনের ১২টি ইউনিট ছিল। গত বছরের ২৭শে ফেব্রুয়ারি কবি নজরুল কলেজে বাঁধনের একটি পরিবার হিসেবে সূচনা করে। গত রবিবার ঢাকা সিটি জোনের ১৩ তম ও বাঁধন এর ১৪১ তম ইউনিট হিসেবে আত্মপ্রকাশ পেয়েছে বাঁধন, কবি নজরুল সরকারি কলেজ ইউনিট। পূর্বে যারা কবি নজরুল কলেজে বাঁধনের দায়িত্বশীল ছিলেন তাদের সবাইকে সাথে নিয়ে ভবিষ্যতে নতুন কর্মীদের অনুপ্রাণিত করে ক্যাম্পাসে কিভাবে এই সংগঠনের অগ্রগতি বৃদ্ধি করা যায় সেইদিকে চিন্তা ভাবনা করা এবং সর্বদা মানুষের সেবায় নিয়োজিত থাকা।

বাঁধন কবি নজরুল কলেজ ইউনিটের দায়িত্বপ্রাপ্ত সভাপতি মোঃ মোস্তফা আল মাসুদ বলেন, ‘একের রক্ত অন্যের জীবন রক্তই হোক আত্মার বাঁধন’ এই স্লোগান নিয়ে ১৯৯৭ সালে বাঁধন এর সূচনা হয়েছে। বাঁধন হচ্ছে স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন। এর একমাত্র লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে বিপদের সময় মানুষকে রক্ত দিয়ে সহযোগিতা করা।‌ মানুষের সেবায় নিয়োজিত থাকতে এবং সংগঠনকে গতিশীল করার লক্ষ্যে কবি নজরুল কলেজ ইউনিট বাঁধন এর পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। আমরা ইনশাআল্লাহ সেই লক্ষ্যে কাজ করব।


সর্বশেষ সংবাদ