জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সঙ্গে অনেক স্মৃতি জড়িয়ে আছে: বাণিজ্যমন্ত্রী

অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি
অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি  © টিডিসি ফটো

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। শুক্রবার দুপুর ১২টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ভবন চত্বরে এ পুনর্মিলনী অনুষ্ঠান আয়োজিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী বলেন, “শিক্ষার্থীরাই দেশের প্রাণ। এ শিক্ষার্থীরাই দেশকে এগিয়ে নিয়ে যেতে পারে। প্রধানমন্ত্রীর প্রচেষ্টায় ইতোমধ্যে আমরা জনসংখ্যার বৃদ্ধির হারকে নিয়ন্ত্রণ করতে পেরেছি। অন্যান্য ক্ষেত্রগুলোতো আমরা এগিয়ে যাচ্ছি।”

এসময় তিনি আরও বলেন, “বর্তমানে বিশ্বে অর্থনৈতিক মন্দার সৃষ্টি হয়েছে। এটার সমাধানে কাজ করছি আমরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় আমরা সকলে মিলে দেশের উন্নয়নে দিকে নিয়ে যাচ্ছি। দেশের উন্নয়নের গল্প শুনে গর্ব হয়। মনে হয়- হ্যাঁ আমরা একটি প্রদীপ পেয়েছি। 

বাংলাদেশ বঙ্গবন্ধুর স্বপ্নের পথে হাঁটছে উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী বলেন, “বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন আমরা সে স্বপ্নের পথেই হাঁটছি। আমরা সবাই এই দেশের মানুষ এবং দেশটা আমাদের সকলের। সকলেই দেশের ভালো চাই মন্তব্য করে তিনি বলেন, রাজনৈতিক মতভেদ থাকতেই পারে। কিন্তু দেশ যে এগিয়ে যাচ্ছে তা স্বীকার করতে হবে।”

এসময় তার নামের সাথে বীর মুক্তিযোদ্ধা না লেখায় বাণিজ্যমন্ত্রী আক্ষেপ করে বলেন, “আমার জীবনের গৌরবোজ্জ্বল অধ্যায় ছিল মুক্তিযুদ্ধ। আমি আমার বাবার সঙ্গে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলাম; কিন্তু আমার নামের সঙ্গে বীর মুক্তিযোদ্ধা লেখা হয়নি। যিনি শিক্ষক তার নামের আগে অধ্যাপক লেখা থাকে আর যিনি চিকিৎসক তার নামের আগে ডাক্তার লেখা থাকে।”

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের স্মৃতিচারণ করে মন্ত্রী বলেন, “এই বিশ্ববিদ্যালয়ের সাথে আমার অনেক স্মৃতি জড়িত রয়েছে। ১৯৭৪ সালে আমার স্ত্রী এই প্রতিষ্ঠানে পড়াশোনা করার সুবাদে এখানে প্রথম আসা হয়েছিল। তখন বিশ্ববিদ্যালয়ের এই পুরনো ভবনটি (প্রশাসনিক ভবন) দেখেছিলাম। আজকে সেই স্মৃতিই মনে পড়ছে। খুব ভালো লাগছে আবার ছাত্রদের মাঝে ফিরে আসতে পেরে “

প্রসঙ্গত, পুনর্মিলনী অনুষ্ঠানে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি রাশেদুল ইসলাম পল্লবের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, বিভাগের এমবিএ প্রোগ্রামের ডিরেক্টর অধ্যাপক ড. মিজানুর রহমান, দ্বিতীয় পুনর্মিলনী আয়োজক কমিটির সদস্য সচিব সানাউল শিকদার টুকু এবং অ্যাসোসিয়েশনের সহসভাপতি শেখ মো. আজহার ও অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো.
এ সময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষক ও অ্যালামনাইসহ বর্তমান শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 


সর্বশেষ সংবাদ