জবি বিএনসিসির নতুন ক্যাডেট-ইনচার্জ স্বপন মিয়া

জবি প্লাটুনের ক্যাডেট ইনচার্জ হিসেবে দায়িত্ব পেয়েছেন ক্যাডেট সার্জেন্ট মোঃ স্বপন মিয়া।
জবি প্লাটুনের ক্যাডেট ইনচার্জ হিসেবে দায়িত্ব পেয়েছেন ক্যাডেট সার্জেন্ট মোঃ স্বপন মিয়া।  © টিডিসি ছবি

বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর(বিএনসিসি) জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) প্লাটুনের ক্যাডেট ইনচার্জ হিসেবে দায়িত্ব পেয়েছেন ক্যাডেট সার্জেন্ট মোঃ স্বপন মিয়া। বিশ্ববিদ্যালয়ের ভূমি ব্যবস্থাপনা ও আইন বিভাগের তৃতীয় বর্ষের (১৫ তম ব্যাচ) শিক্ষার্থী তিনি। তার গ্রামের বাড়ি ঝিনাইদহ সদর উপজেলার রাজনগর গ্রামে। 

রবিবার (৮ জানুয়ারি) সকাল ১১  টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মুজিব মঞ্চে আয়োজিত ক্যাডেটদের পদোন্নতি, পুরষ্কার বিতরণী, দায়িত্ব হস্তান্তর এবং বিদায় অনুষ্ঠানে বিএনসিসির ব্রাভো কোম্পানির কোম্পানি কমান্ডার ও জবি বিএনসিসির অফিসার ইনচার্জ পিইউও আতিয়ার রহমান নতুন ইনচার্জের নাম ঘোষণা করেন। 

আরও পড়ুন: সড়কে ঝরল ঢাবি শিক্ষার্থীর প্রাণ

এসময় নতুন ক্যাডেট ইনচার্জ  ক্যাডেট সার্জেন্ট মোঃ স্বপন মিয়া প্লাটুন কমান্ডার ও বিদায়ী ক্যাডেটদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং দায়িত্ব পালনে সকল ক্যাডেটদের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় একটি ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান। এখানের বিএনসিসি  প্রতিষ্ঠানটির একটি অন্যতম গুরুত্বপূর্ণ ও সক্রিয় একটি সংগঠন যারা জ্ঞান, শৃঙ্খলা ও স্বেচ্ছাসেবক এই মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে তাদের কার্যক্রম পরিচালিত করছে। সংগঠনটি আদর্শবান ও যোগ্য নাগরিক হিসেবে তার প্রতিটি সদস্যকে গড়ে তোলার জন্য কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতা বজায় রাখতে ও আমার উপর অর্পিত সকল দায়িত্ব পালন করে যাওয়ার সর্বোচ্চ চেষ্টা করব। পাশাপাশি  সকলের সার্বিক সহযোগিতা একান্ত কাম্য। 

এ ব্যাপারে ব্রাভো কোম্পানির কোম্পানি কমান্ডার ও জবি বিএনসিসির অফিসার ইনচার্জ পিইউও আতিয়ার রহমান বলেন, স্বপন মিয়াকে নতুন ক্যাডেট ইনচার্জ হিসেবে পেয়ে আমরা আনন্দিত। সে আমাদের প্লাটুনের প্রতিদিনের ড্রিলগুলোতে সময় মত উপস্থিত থাকে এবং সকল কাজ নিষ্ঠার সাথে পরিচালনা করে। এছাড়াও আন্তঃপ্লাটুন ড্রিল প্রতিযোগিতা-২০২২ এ শ্রেষ্ঠ কমান্ডার হয়েছে সে। আশা করি সে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে প্লাটুনকে অনেক সফলতা এনে দিবে।

তিনি আরও বলেন, আমাদের বিদায়ী ক্যাডেট ইনচার্জ রিয়াল মল্লিকও অত্যন্ত নিষ্ঠাবান ছিল। তার শৃঙ্খলা এবং নেতৃত্ব প্লাটুনে অনেক সফলতা বয়ে এনেছে। তার প্রতি শুভকামনা রইল।


সর্বশেষ সংবাদ