কারাতে প্রতিযোগিতায় ইবি শিক্ষার্থীর স্বর্ণপদক জয়

  © টিডিসি ফটো

কারাতে কুমিতে ইভেন্টে স্বর্ণপদক পেয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস তানজিনা। শনিবার রাজধানীর গুলিস্তানের ব্যাডমিন্টন স্টেডিয়ামে অনুষ্ঠিত বিজয় দিবস কারাতে প্রতিযোগিতায় স্বর্ণপদক অর্জন করেন তিনি। বাংলাদেশ কারাতে ফেডারেশন এ প্রতিযোগিতার আয়োজন করেন।

জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয় জুডু এন্ড কারাতে ক্লাব ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনকে পরাজিত করে সিনিয়র-৫০ কেজি (মহিলা) কুমিতে ইভেন্টে স্বর্ণপদক পেয়েছেন তিনি। এতে কারাতে বিষয়ক বাংলাদেশের বিভিন্ন ক্লাব ও সংগঠনের সদস্যরা অংশগ্রহণ করেন। এ প্রতিযোগিতায় মার্শাল আর্ট সাইন্স (এমএসএ) টিম তিনটি স্বর্ণপদক, তিনটি রৌপ্যপদক ও নয়টি তাম্রপদক অর্জন করেন। তানজিনা এমএসএ টিমের হয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

আরও পড়ুন: শিক্ষার্থীদের মধ্যে মাদকের অপব্যবহার বেড়েছে

প্রস্তুতি ছাড়াই স্বর্নপদক পাওয়ায় উচ্ছ্বসিত তানজিনা। পরবর্তী ইভেন্টেগুলোতে ভাল কিছুর প্রত্যাশা ব্যক্ত করে বলেন, আজ সম্পূর্ণ প্রস্তুতি ছাড়াই প্রতিযোগিতায় অংশ নিয়েছি। কোনো প্রস্তুতি ছাড়া নেমে এতো ভালো অর্জন পেয়ে যাবো ভাবিনি। এই অর্জন সামনের জাতীয় প্রতিযোগিতার অনুপ্রেরণা হবে আমার জন্য। আশা করি সামনে ভালো কিছু হবে। 

মার্শাল আর্ট নিয়ে কাজ করতে চান তানজিনা। তিনি বিশ্ববিদ্যালয়ে ‘ইসলামিক ইউনিভার্সিটি মার্শাল আর্ট এন্ড সাইন্স এসোসিয়েশন’ গড়ে তুলেছেন। এতে বিশ্ববিদ্যালয়ের মেয়ে শিক্ষার্থীরা প্রথমবারের মতো কারাতে, মার্শাল আর্ট বা সেল্ফডিফেন্সের প্রশিক্ষণের সুযোগ পাচ্ছেন। এ ছাড়া তানজিনা বাংলাদেশ কারাতে কনফেডারেশনের সিনিয়র প্রশিক্ষক, সিনিয়র খেলোয়াড় এবং এরআগে জাতীয় পর্যায়ে তিনবার স্বর্ণপদক প্রাপ্ত। এছাড়াও তিনি বাংলাদেশ কারাতে কনফেডারেশন থেকে ব্লাক বেল্ট ফাস্ট ড্যানের অধিকারী।


সর্বশেষ সংবাদ