ইবি শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষকদের নিরঙ্কুশ জয়

সভাপতি ও সাধারণ সম্পাদক
সভাপতি ও সাধারণ সম্পাদক  © টিডিসি ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষক প্যানেল নিরঙ্কুশ জয়লাভ করেছে। এতে ২১৮ ভোট পেয়ে সভাপতি হিসেবে অধ্যাপক ড. অধ্যাপক জাহাাঙ্গীর হোসেন এবং ১৪২ ভোট পেয়ে সাধারণ সম্পাদক হিসেবে অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার নির্বাচিত হয়েছেন। ৪০৪টি ভোটের মধ্যে ভোট প্রদান করেছেন ৩৫১ জন শিক্ষক।

রবিবার (১৮ ডিসেম্বর) রাত সাড়ে ১১টায়  ভোট গণনা শেষে নির্বাচন কমিশন এ ফলাফল ঘোষণা করেন। 

আরও পড়ুন: ফ্রান্সকে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা

আওয়ামীপন্থী শিক্ষক প্যানেল থেকে সহ-সভাপতি পদে অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ (১৭৩), যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ (১৯৭), কোষাধ্যক্ষ সহযোগী অধ্যাপক ড. আব্দুল্লাহ আল-মাসুদ (১৭০) নির্বাচিত হয়েছেন। এ ছাড়া সদস্য পদে অধ্যাপক ড. কাজী আখতার হোসেন (১৫০), অধ্যাপক ড. শেলীনা নাসরীন(১৪৯), অধ্যাপক ড. দেবাশীষ শর্মা (১৯৬), অধ্যাপক ড. বাকী বিল্লাহ (১৮৩), অধ্যাপক ড. মহব্বত হোসেন (১৮২), সহযোগী অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন(২০৭), এম এম নাসিমুজ্জামান (১৫২), সাজ্জাদুর রহমান টিটু (২০০), ফিরোজ আল-মামুন (১৫৯) ও সহকারী অধ্যাপক শহিদুল ইসলাম (১৬৬) নির্বাচিত হয়েছেন।

এদিকে বিএনপিপন্থী ও জামাতপন্থী শিক্ষকদের প্যানেল থেকে একজনও নির্বাচিত হয়নি।

শিক্ষক সমিতির নব নির্বাচিত সভাপতি অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, এটি একটি ঐতিহ্যবাহী নির্বাচন। এখানে সকল দলের অংশগ্রহণে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে আমাকে নির্বাচিত করা হয়েছে। আমি সবসময় শিক্ষক ও শিক্ষার্থী সংশ্লিষ্ট যেকোন নায্য দাবি আদায়ে কাজ করে যাব।

প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক মিজানুর রহমান বলেন,সকলের সহযোগীতায় নির্বাচন সু্ষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। কোন অভিযোগ আসেনি।


সর্বশেষ সংবাদ