প্রকাশিত সংবাদের প্রতিবাদ কুবি শিক্ষক বনানী বিশ্বাসের

ড. বনানী বিশ্বাস
ড. বনানী বিশ্বাস  © ফাইল ছবি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান ড. বনানী বিশ্বাসকে নিয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন তিনি। তাকে নিয়ে গত ১৬ ডিসেম্বর দ্যা ডেইলি ক্যাম্পাসে ‌‌‘‘নিজের পদোন্নতি সভায় নিজেই সভাপতির দায়িত্ব পালন কুবি অধ্যাপকের!’’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদের প্রতিক্রিয়ায় তিনি একটি প্রতিবাদলিপি দিয়েছেন।

প্রতিবাদ লিপিতে তিনি বলেছেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী বিভাগীয় প্রধানই পদাধিকার বলে প্ল্যানিং কমিটির সভাপতি হবেন। রীতি অনুযায়ী, প্ল্যানিং কমিটির কোনো সদস্য সংশ্লিষ্ট আলোচ্যসূচি থাকলে তিনি সাধারণত সেই আলোচনায় অংশগ্রহণ করা থেকে বিরত থাকেন।

তিনি লিখেছেন, আমি সেই রীতির প্রতি সম্মান জানিয়ে আমার পদোন্নতির আলোচনা থেকে নিজেকে বিরত রাখতে নিজের বিভাগীয় প্রধানের কক্ষ ত্যাগ করি এবং বিভাগের বারান্দায় আলোচনা চলাকালীন সময় পায়চারি করি; যেটি বিভাগের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করলেই সত্যতা মিলবে। আমার আলোচনা থেকে বিরত থাকার বিষয়টি উক্ত সভার কার্যবিরণীতে উল্লেখ রয়েছে।’’

আরও পড়ুন: সম্মিলিত প্রচেষ্টায় এগিয়ে যাবে প্রাণের কুমিল্লা বিশ্ববিদ্যালয়

বনানী বিশ্বাস অভিযোগ করে বলেন, একটি মহল উদ্দেশ্যে প্রণোদিত হয়ে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তারা আমার পদোন্নতির চায় না। বিভিন্ন সময় এভাবে তারা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে।

প্রতিবেদকের বক্তব্য: নিজের পদোন্নতির আলোচনার সময় তিনি (ড. বনানী বিশ্বাস) সভায় উপস্তিত ছিলেন। এ সংক্রান্ত সকল তথ্য প্রতিবেদকের কাছে রয়েছে এবং এর ভিত্তিতেই প্রতিবেদন করা হয়েছে।


সর্বশেষ সংবাদ