তিতুমীর কলেজের রিমনকে বাঁচাতে প্রয়োজন ৫০ লাখ টাকা

  © টিডিসি ফটো

দীর্ঘ দিন ধরে লিভার সিরোসিস রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন তিতুমীর কলেজের ব্যবস্থাপনা বিভাগের সেমিনার সহকারী মোঃ রিমন তালুকদার। পারিবারিক ও কলেজসূত্রে জানা যায়, জানুয়ারি মাসের মধ্যে ভারতে নিয়ে লিভার ট্রান্সপ্লান্ট করতে না পারলে তাকে আর বাঁচানো যাবে না। লিভার ট্রান্সপ্লান্ট করতে প্রয়োজন প্রায় ৪০-৫০ লাখ টাকা কিন্তু পারিবারিক অসচ্ছলতার কারণে উন্নত চিকিৎসা করানো সম্ভব হচ্ছে না। 

রিমন তালুকদার বর্তমানে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। এর আগে বেশ কিছুদিন তিনি সোহরাওয়ার্দী মেডিকেল কলেজে ভর্তি ছিলেন।

এদিকে দিন যত পার হচ্ছে ততই দুশ্চিন্তা বাড়ছে রিমন তালুকদারের পরিবারে। রিমন তালুকদারের পরিবারের একজন শাহিন তালুকদার। এ বিষয়ে তার সঙ্গে কথা হলে তিনি জানান, কয়েক বছর আগ থেকেই লিভারের সমস্যা দেখা দেয়। প্রাথমিকভাবে চিকিৎসা করালেও পরবর্তীতে সমস্যা আরও বাড়তে থাকে। তারপর আমরা কয়েকবার হাসপাতালে ভর্তি করাই। ডাক্তার জানায় লিভারের বেশির ভাগ অংশ নষ্ট হয়ে গেছে যদি বাঁচাতে চাই তাহলে লিভার ডোনার জোগাড় করে ভারত নিয়ে যেতে হবে এবং খরচ পড়বে ৪০-৫০ লাখ টাকা। আমরা ডোনারের ব্যবস্থা করেছি বহু কষ্টে। কিন্তু এতগুলো টাকা কিভাবে সংগ্রহ করব বুঝতে পারছি না। তিতুমীর কলেজের ব্যবস্থাপনা বিভাগ থেকে সব সময় খোঁজ খবর রাখছে ও আর্থিকভাবে সাহায্য করছে।

আরও পড়ুন: গুচ্ছভুক্ত জবির তিন ইউনিটের কোটায় সাক্ষাৎকারের তারিখ ঘোষণা

তিনি আরও জানান, জানুয়ারির মধ্যে ভারত নিয়ে যেতে হবে। না হয় বিপদ হতে পারে। আমরা রিমনকে নিয়ে দুশ্চিন্তায় আছি। সকলের সহযোগিতা চাই। 

রিমন তালুকদারের তার বাঁচার আকুতি জানিয়ে বলেন, ‘আমি বাঁচতে চাই। সুস্থ হয়ে আবার কলেজে ফিরতে চাই। শিক্ষার্থী ও শিক্ষকদের সহযোগিতা করতে চাই।’

তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান জুয়েল মোড়ল বলেন, রিমন ভাইয়ের বিষয়টি নিয়ে আমরা ব্যবস্থাপনা বিভাগের স্যারদের সাথে আলোচনা করেছি। আমরা ছাত্রলীগের পক্ষ থেকে যতটুকু সহযোগিতা করার প্রয়োজন আমরা তা করব ইনশাআল্লাহ।

তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি রিপন মিয়া বলেন, রিমন ব্যবস্থাপনা বিভাগের সেমিনার সহকারী হলেও সে প্রথমমত আমার বন্ধু। ছাত্রলীগের পক্ষ থেকে হাসপাতালে ভর্তি থেকে শুরু করে যতটুকু পারছি আমরা তাকে সহযোগিতা করছি। এবং কলেজ প্রশাসনের সাথে সমন্বয় করে আমরা আরও সহযোগিতা করবো। আমরা চাই রিমন আবার সুস্থ হয়ে কলেজে ফিরে আসুক।

এ বিষয়ে ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মোজাক্কার হোসেন চৌধুরি বলেন, আমরা বিভাগের ফান্ড থেকে রিমনকে আর্থিকভাবে সহযোগিতা করেছি। এবং আগামী রবিবার থেকে কলেজে রিমনকে বাঁচাতে শিক্ষার্থীদের মাধ্যমে ক্যাম্পেন করা হবে। শিক্ষার্থী ও শিক্ষকদের আর্থিক সহযোগিতা নিয়ে আমরা তার পাশে দাঁড়াতে চাই। তিতুমীর কলেজের সকল শিক্ষার্থীকে আহ্বান করছি রিমনকে বাঁচাতে এগিয়ে আসুন।  

এ ব্যাপারে তিতুমীর কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মো: মহিউদ্দিন বলেন, রিমনের বিষয়টি শুনেছি। ইতোমধ্যে বিভাগ থেকে সহযোগিতা করা হয়েছে। কলেজ প্রশাসন থেকে রিমনকে বাচাতে সার্বিক সহযোগিতা করা হবে। সব শিক্ষার্থীদের এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।


সর্বশেষ সংবাদ