কর্মকর্তা-ছাত্রীর ফোনালাপ ফাঁসের জেরে ইবিতে ভাঙচুর

ইসলামী বিশ্ববিদ্যালয়
ইসলামী বিশ্ববিদ্যালয়  © টিডিসি ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী মুন্সী সহিদ উদ্দীন তারেকের অফিস ভাঙচুরের ঘটনা ঘটেছে। ভাঙচুরের পর গেটে তালা দিয়ে তাকে অবরুদ্ধ করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। তত্ত্বাবধায়ক প্রকৌশলী (সাবেক প্রধান প্রকৌশলী) আলিমুজ্জামান টুটুলের বিচার দাবিতে প্রকৌশল অফিস ভাঙচুরের পর উপাচার্য বরাবর স্মারকলিপি দেন তারা।

শনিবার (১৯ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে ভাঙচুরের ঘটনা ঘটে।

জানা যায়, গত ১৫ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধায়ক প্রকৌশলী (সাবেক প্রধান প্রকৌশলী) আলিমুজ্জামান টুটুলের সঙ্গে অজ্ঞাত এক ছাত্রীর আপত্তিকর ফোনালাপের অডিও ক্লিপ ভাইরাল হয়। এ নিয়ে সচেতন শিক্ষার্থীদের মধ্যে চলে নানা আলোচনা-সমালোচনা। এ ঘটনায় আজ শনিবার বেলা ১০ টায় প্রধান প্রকৌশলীর সঙ্গে কথা বলতে যান তারা। কথা বলার এক পর্যায়ে শাহীন পাশা, ইশতিয়াক, মামুন, শাকিল, সাব্বিরসহ ২৫-৩০ জন শিক্ষার্থী প্রকৌশল অফিসে ভাঙচুর চালায়। এতে অফিসের আলমারির কাঁচ ভেঙে যায়। এরপর প্রকৌশল অফিসের প্রধান ফটকে তালা দিলে প্রধান প্রকৌশলী প্রায় এক ঘন্টা অবরুদ্ধ হয়ে পড়েন। প্রায় দেড় ঘন্টা পর অফিসের তালা খুলে দেন তারা। পরে আন্দোলনকারীরা বিশ্ববিদালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি দেন।

আরও পড়ুন: কিছু উপাচার্যের দায়িত্ব পরিবারের লোকদের চাকরি দেয়া: রাষ্ট্রপতি

স্মারকলিপিতে তারা বলেন, প্রকৌশলী আলিমুজ্জামান টুটুলের নামে ৬ মিনিট ২১ সেকেন্ডের আপত্তিকর অডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে যা বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের বিব্রত করেছে। একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের সুনাম বিনষ্ট করেছে। এর আগেও ২০১৩ সালে কুষ্টিয়ার এক শিক্ষক কর্তৃক ছাত্রীদের গোপন ভিডিও ধারণের ঘটনায় জড়িত থাকার অভিযোগে মামলা হলে গ্রেপ্তার এবং বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার হয়েছেন তিনি। অভিযুক্ত টুটুলের স্থায়ী বহিষ্কার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

প্রধান প্রকৌশলী মুন্সী সহিদ উদ্দীন তারেক বলেন, তারা আমার অফিসের দরজায় লাথি দিয়েছে এবং শোকেসের কাঁচ ভাঙচুর করেছে। আমি চাই প্রশাসন আমাদের নিরাপত্তার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিবে।

উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী যে কাজটি করেছে তা গ্রহণযোগ্য না। তার বিরুদ্ধে একটি তদন্ত কমিটি গঠন করা হবে। কমিটি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।


সর্বশেষ সংবাদ