বিশ্ববিদ্যালয় মানে শুধু একটি বড় ক্যাম্পাস নয়: ইউজিসি সদস্য আবু তাহের

অধ্যাপক ড. মো. আবু তাহের
অধ্যাপক ড. মো. আবু তাহের  © টিডিসি ফটো

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. মো. আবু তাহের বলেছেন, বিশ্ববিদ্যালয় মানে শুধু একটি বড় ক্যাম্পাস নয়। এখানে জ্ঞান সৃষ্টি করতে হবে, জ্ঞান বিতরণ করতে হবে এবং জ্ঞান সংরক্ষন করতে হবে। শনিবার (১৫ অক্টোবর) বরিশাল বিশ্ববিদ্যালয়ে ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) আয়োজিত Training on Research Fund Management শীর্ষক প্রশিক্ষন কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অধ্যাপক আবু তাহের বলেন, উচ্চ শিক্ষা অর্জনের পাশাপাশি শিক্ষার শুনগতমান নিশ্চিত করতে হবে। থাকতে হবে মুক্তবুদ্ধি চর্চার সুযোগ। তা নাহলে বিশ্বায়নের এ যুগে আধুনিক বিশ্বের চ্যালেঞ্জ মোকাবেলা করা সম্ভব হবে না। এদেশের গরীব দুঃখি মানুষের ট্যাক্সের টাকার যাতে সঠিক প্রয়োগ ঘটে সে বিষয়ে আমাদেরকে বিশেষ গুরুত্ব দিতে হবে।

আরও পড়ুন: ‘শিক্ষার্থীদের দক্ষ করে বিদেশিদের ওপর নির্ভরশীলতা কমাতে হবে’

কর্মশালার উদ্বোধন করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন। অনুষ্ঠানে প্রধান অতিথি এবং রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. মো. আবু তাহের। বিশেষ অতিথি ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেলের পরিচালক অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. রহিমা নাসরিন। আইকিউএসি আয়োজিত এ প্রশিক্ষন কর্মশালায় বিশ্ববিদ্যালয়র ২৪টি বিভাগের চেয়ারম্যানবৃন্দসহ প্রতিটি বিভাগ থেকে মনোনীত একজন শিক্ষক, গবেষণা ও সম্প্রসারণ অফিসের পরিচালক, রেজিস্ট্রার দপ্তর এবং অর্থ ও হিসাব শাখা হতে মানানীত একজন কর্মকর্তা অংশগ্রহণ করেন। কর্মশালাটি শেষ হয় দুপুর ২টায়।

ডিসক্লেইমার

এর আগে গতকাল শনিবার রাত ৯.২৬ মিনিটে দ্যা ডেইলি ক্যাম্পাসে  অসাবধানতাবশত বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জরি কমিশনের সদস্য অধ্যাপক ড. মো. আবু তাহেরের বক্তব্য ‘‘বিশ্ববিদ্যালয় মানে শুধু একটি বড় ক্যাম্পাস নয়’’ শীর্ষক শিরোনামটি বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিনের নামে কোট করা হয়েছে। এজন্য  আমরা আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি। প্রকৃতপক্ষে বক্তব্যটি ছিল অনুষ্ঠানের প্রধান অতিথি অধ্যাপক ড. মো. আবু তাহেরের।


সর্বশেষ সংবাদ