জবির ফার্মেসী বিভাগ আন্তর্জাতিক মানের: উপাচার্য

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বিশ্ব ফার্মাসিস্ট দিবস উদযাপন
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বিশ্ব ফার্মাসিস্ট দিবস উদযাপন  © টিডিসি ফটো

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বলেছেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগ আন্তর্জাতিক মানের। রবিবার (২৫ সেপ্টেম্বর) তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ফার্মেসী বিভাগের উদ্যোগে বিশ্ব ফার্মাসিস্ট দিবস উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন৷ 

উপাচার্য বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের সুযোগ সুবিধা অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মত না থাকার স্বত্বেও আমাদের শিক্ষার্থীরা নিজেদের প্রচেষ্টায় বিশ্ববিদ্যালয়কে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছে।  

তিনি আরও বলেন, এ ধরনের দিবস পালন করার ফলে শুধু ফার্মেসী বিভাগের সুনাম বৃদ্ধি পাবে না বিভাগের সাথে বিশ্ববিদ্যালয়েরও সুনাম বৃদ্ধি পাবে। এভাবে নিজেদেরকে বিশ্বের নিকটে তুলে ধরতে পারা যায়। আমরা আমাদের দিক থেকে ফার্মেসী বিভাগের জন্য সর্বোচ্চ চেষ্টা করবো বরাদ্দ বৃদ্ধির জন্য। ভবিষ্যতে এই বিভাগ শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে আরও এগিয়ে যাবে, সেই আশা ব্যক্ত করি।

আরও পড়ুন: স্কলারশিপ নিয়ে স্নাতক করুন অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দিন আহমেদ, ফার্মেসী বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোশাররফ হুসাইনসহ বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা। বিশ্ব ফার্মাসিস্ট দিবস উপলক্ষে ক্যাম্পাসে র‍্যালি করেন শিক্ষক-শিক্ষার্থীরা। নানা আয়োজনে দিনভর এ দিবসটি পালন করা হয়েছে।


সর্বশেষ সংবাদ