পিএসসি’র প্রধান কার্যালয়ে তালা, পেছনের দরজা দিয়ে পালালেন কর্মকর্তারা

পিএসসি’র সামনে স্বাস্থ্য ক্যাডারদের অবস্থান
পিএসসি’র সামনে স্বাস্থ্য ক্যাডারদের অবস্থান  © টিডিসি ফটো

স্বাস্থ্যখাতে সামগ্রিক অনিয়ম ও এনক্যাডারমেন্টের সুপারিশ বাতিলের দাবিতে মুভ টু পিএসসি কর্মসূচি চলাকালে পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) প্রধান কার্যালয়ের মূল ফটকে তালা দেওয়ার ঘটনা ঘটেছে। এ সময় আতঙ্কে সংস্থাটির একাধিক কর্মকর্তা-কর্মচারী প্রাণ বাঁচাতে পেছনের গেট দিয়ে পালিয়ে যান।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে পিএসসি কার্যালয়ে এ ঘটনা ঘটে।

জানতে চাইলে পিএসসি’র যুগ্মসচিব ড. আব্দুল আলীম খান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘স্বাস্থ্য ক্যাডারদের ৫০-৬০ জনের একটি দল পিএসসিতে এসে আন্দোলন করছিলেন। এ সময় তারা সবাই পিএসসিতে প্রবেশ করে সচিবের সঙ্গে কথা বলতে চান। তবে আমরা তাদের বলেছিলাম ৪-৫ জনের একটি প্রতিনিধি দল যেন কথা বলতে আসেন। তবে প্রথমে তারা আমাদের প্রস্তাবে রাজি হয়নি।

আরও পড়ুন: চার ক্যাটাগরিতে দেওয়া হয় বিসিএস ভাইভার নম্বর, পুলিশ-অ্যাডমিন পান এক্সিলেন্টরা!

তিনি আরও বলেন, স্বাস্থ্য ক্যাডারের চিকিৎসকরা তাতে রাজি না হলে আমরা আমাদের নিরাপত্তার কথা বিবেচনা করে মূল ফটকে তালা মেরে দেই। এ সময় আমাদের অনেক কর্মকর্তা-কর্মচারী পেছনের গেট দিয়ে কার্যালয় ছেড়ে চান। আমরা নিরাপত্তাহীনতার মধ্যে রয়েছি। একটি সাংবিধানিক প্রতিষ্ঠান এভাবে চলতে পারে না।

এর আগে গতকাল সোমবার (১৬ সেপ্টেম্বর) স্বাস্থ্য ক্যাডার অ্যাসোসিয়েশনের সদস্য সচিব ডা. উম্মে তানিয়া নাসরিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে মুভ টু পিএসসি কর্মসূচি ঘোষণা করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বাস্থ্যখাতে সামগ্রিক অনিয়মের বিরুদ্ধে স্বাস্থ্য ক্যাডার এসোসিয়েশন থেকে এক দফা, এক দাবি নিয়ে বিক্ষোভ কর্মসূচি ও সংবাদ সম্মেলনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

ফ্যাসিস্ট সরকারের মদদপুষ্ট ও বিসিএস ফেল করেও এনক্যাডারমেন্ট হওয়া ২ হাজার ৩৪৬ জন এডহক ও প্রকল্প চিকিৎসকদের পক্ষে দেওয়া আওয়ামী সরকারের সকল অবৈধ সুবিধা বাতিল করতে হবে। এসব সুবিধার মধ্যে রয়েছে এনক্যাডারমেন্ট, পদোন্নতি, পদায়ন, প্রমার্জনা।

একইসঙ্গে প্রশাসনে রয়ে যাওয়া বিগত সরকারের প্রেতাত্মাদের বিরুদ্ধে কঠিনতম শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়েছে স্বাস্থ্য ক্যাডার এসোসিয়েশন।


সর্বশেষ সংবাদ