পিএসসি চেয়ারম্যানের নয়, ৩ সদস্যের গাড়িচালক ছিলেন আবেদ আলী

সৈয়দ আবেদ আলী
সৈয়দ আবেদ আলী  © সংগৃহীত

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) নেওয়া বিসিএসের ক্যাডার এবং নন-ক্যাডার নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের ঘটনায় গ্রেপ্তার পিএসসির সাবেক গাড়িচালক সৈয়দ আবেদ আলী কোনো চেয়ারম্যানের গাড়িচালক ছিলেন না। কর্মজীবনে তিনি তিন জন সদস্য এবং একজন যুগ্মসচিবের গাড়িচালক ছিলেন।

বুধবার (১০ জুলাই) বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসির) নথি সূত্রে এ তথ্য জানা যায়।

জানা যায়, ১৯৯৭ সালে যোগদানের পর থেকে সৈয়দ আবেদ আলী (জীবন) পিএসির সদস্য মজিবুর রহমান বিশ্বাস, মো. মোজাম্মেল হক, মোহাম্মদ হোসেন সেরনিয়াবাত এবং একজন যুগ্মসচিবের গাড়ি চালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

২০০৫ সালের ১১ এপ্রিল সৈয়দ আবেদ আলীসহ ১১জন গাড়িচালক সদস্য প্রফেসর ড. হাসানুজ্জামান চৌধুরিকে মারপিটের ঘটনায় প্রথম সাময়িক বরখাস্ত হন। এরপর একই বছর ২৮ সেপ্টেম্বর মামলা হতে অব্যাহতি পান তিনি।

এ ঘটনায় পিএসসির করা মামলায় মঙ্গলবার (৯ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে সৈয়দ আবেদ আলীসহ ছয়জন দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। আদালত জবানবন্দি রেকর্ড শেষে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

দায় স্বীকার করা অন্যান্য আসামিরা হলেন- অফিস সহায়ক খলিলুর রহমান, অফিস সহায়ক (ডিসপাস) সাজেদুল ইসলাম, ব্যবসায়ী সহোদর সাখাওয়াত হোসেন ও সায়েম হোসেন, এবং বেকার যুবক লিটন সরকার।

এদিন ১৭ আসামিকে আদালতে হাজির করা হয়। এর মধ্যে ছয়জন ফৌজদারি কার্যবিধি ১৬৪ ধারায় জবানবন্দি দিতে সম্মত হন। মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার জুয়েল চাকমা তাদের জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন। আদালত সেই আবেদনের পরিপ্রেক্ষিতে জবানবন্দি রেকর্ড করেন।

 

সর্বশেষ সংবাদ