বিসিএস পরীক্ষায় প্রক্সি দিতে এসে আটক চবির সাবেক ছাত্রী

  © প্রতীকী ছবি

বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) ৪৫তম লিখিত পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে ধরা পড়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের প্রিয়তি জান্নাত নামের এক শিক্ষার্থী। মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে তাকে তাকে এক সপ্তাহের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (২৪ জানুয়ারি) নগরীর ইস্পাহানি স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র থেকে তাকে গ্রেপ্তার করা হয়। চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জসিম উদ্দিন এ তথ্য জানান।

জানা যায়, পরীক্ষার সময় স্বাক্ষরপত্রে গরমিল দেখে মেয়েটিকে আটক করে কর্তৃপক্ষ। আটকের পর কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট তার জবানবন্দি ও সাক্ষ্যগ্রহণ করে দণ্ডবিধির সংশ্লিষ্ট ধারা অনুযায়ী ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়ে তাকে চট্টগ্রাম কারাগারে প্রেরণ করেন। 

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জসিম গণমাধ্যমকে বলেন, ‌মূলত ওই মেয়ে যে রোল নম্বরে পরীক্ষা দিতে আসছে সে একজন ছেলে। মেয়ে নিজের ছবি দিয়ে ভুয়া প্রবেশপত্রও করেছে। পরীক্ষায় দায়িত্বরত পরিদর্শক স্বাক্ষর নেওয়া সময় মেয়েটি ছেলে নামে স্বাক্ষর করে দেখে ধরা পড়েন। যতটুকু জিজ্ঞাসাবাদে জেনেছি, মেয়েটি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিল। যে ছেলের পরীক্ষা দিতে এসেছেন তার সঙ্গে ওই মেয়ের ব্যক্তিগত সম্পর্ক আছে। এরপর আটক পরীক্ষার্থীকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সবকিছু যাচাই বাছাই করে সরকারি কর্ম কমিশন আইন-২০২৩ এর (১০) ধারা অনুযায়ী তাকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ