জুনিয়র ইন্সট্রাক্টরদের মৌখিক পরীক্ষার বিজ্ঞপ্তি কবে— জানাল পিএসসি

সরকারি কর্ম কমিশন
সরকারি কর্ম কমিশন  © ফাইল ছবি

সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট এবং টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজে (টিএসসি) জুনিয়র ইন্সট্রাক্টর নিয়োগের মৌখিক পরীক্ষার বিজ্ঞপ্তি আগামী সপ্তাহে প্রকাশ করতে চায় সরকারি কর্ম কমিশন (পিএসসি) । প্রায় শতাধিক প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা নিয়ে মন্ত্রণালয়ের চিঠি না পাওয়ায় চলতি সপ্তাহে বিজ্ঞপ্তি প্রকাশের সম্ভাবনা কম।

সরকারি কর্ম কমিশনের (পিএসসি) একটি সূত্র জানিয়েছে, জুনিয়র ইনস্ট্রাক্টদের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার কাগজপত্র গত মে মাসে জমা নেওয়া হয়। কাগজপত্র যাচাই-বাছাইয়ে প্রায় শতাধিক প্রার্থীর তথ্যে গড়মিল পাওয়া গেছে। এই প্রার্থীদের বিষয়ে মতামত জানতে শিক্ষা মন্ত্রণালয়ে চিঠি পাঠায় পিএসসি।

ওই সূত্র আরও জানায়, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে চিঠির জবাব না পাওয়ায় মৌখিক পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা যাচ্ছে না। এই অবস্থায় কাগজপত্র নিয়ে সমস্যা থাকা প্রার্থীদের বাদ দিয়েই মৌখিক পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশের নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

নাম প্রকাশ না করার শর্তে পিএসসি’র এক কর্মকর্তা আজ সোমবার দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, প্রায় শতাধিক জুনিয়র ইন্সট্রাক্টদের কাগজপত্রে সমস্যা রয়েছে। আমরা সেগুলো বাদ রেখে মৌখিক পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করব। চলতি সপ্তাহে বিজ্ঞপ্তি প্রকাশের সর্বোচ্চ চেষ্টা করা হবে। সেটি না হলে আগামী সপ্তাহে মৌখিক পরীক্ষার তারিখ জানিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।
 
এ বিষয়ে পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, জুনিয়র ইন্সট্রাক্টরদের মৌখিক পরীক্ষা শুরুর নির্দিষ্ট কোনো তারিখ এখনও চূড়ান্ত হয়নি। তবে আশা করছি খুব দ্রুত সময়ের মধ্যে তাদের মৌখিক পরীক্ষা শুরু করা যাবে।


সর্বশেষ সংবাদ