৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা স্থগিত, বিজ্ঞপ্তি দিয়ে জানাল পিএসসি

পিএসসি
পিএসসি  © ফাইল ফটো

আগামী সোমবার (২৭ নভেম্বর) থেকে শুরু হওয়া ৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। আজ শুক্রবার (২৪ নভেম্বর) বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৭ নভেম্বর থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত ঢাকাসহ সকল বিভাগীয় শহরে অনুষ্ঠেয় ৪৫তম বিসিএসের সকল লিখিত পরীক্ষা (আবশ্যিক ও পদ-সংশ্লিষ্ট) অনিবার্য কারণবশত কমিশন স্থগিত করেছে। পরীক্ষার পরিবর্তিত তারিখ ও সময়সূচি যথাসময়ে কমিশনের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

এদিকে, সারাদেশে বিএনপি-জামায়াতের ডাকা সপ্তম দফার অবরোধ কর্মসূচি আগামী রবিবার (২৬ নভেম্বর) থেকে শুরু হচ্ছে। অবরোধের দ্বিতীয় দিনে লিখিত পরীক্ষায় বসার কথা ছিল পৌনে ১৩ হাজার চাকরিপ্রার্থীর। উত্তপ্ত রাজনৈতিক পরিস্থিতির মধ্যেই তাদের ১১ দিন কেন্দ্রে গিয়ে পরীক্ষা দিতে হতো তাদের। এ নিয়ে আগে থেকেই পরীক্ষা স্থগিত করার দাবি ছিল চাকরিপ্রার্থীদের।

প্রার্থীরা জানান, গত ১৯ নভেম্বর তারা নির্বাচন কমিশনে গিয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বরাবর পরীক্ষা পেছানোর দাবিতে স্মারকলিপি দিয়েছেন। একই দাবিতে পিএসসিতেও লিখিত আবেদন করেছেন। মঙ্গলবার (২১ নভেম্বর) তারা আবারও সিইসিকে লিখিত আবেদন দেন চাকরিপ্রার্থীরা।

অবশ্য এর আগে নির্দিষ্ট সময়ে পরীক্ষা নিতে গতকাল বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সরকারি কর্ম কমিশনের (পিএসসি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে পরীক্ষার বিস্তারিত সময়সূচি ও প্রার্থীদের আসনবিন্যাস প্রকাশ করা হয়েছিল। বিজ্ঞপ্তি ছাড়াও প্রার্থীদের মুঠোফোনে খুদে বার্তার মাধ্যমে আসনবিন্যাস জানিয়ে দেওয়া হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

পরীক্ষা স্থগিতের আগের সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ২৭ নভেম্বর থেকে ৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এ পরীক্ষা শেষ হওয়ার কথা ছিল ৪ ডিসেম্বর। আর কারিগরি বা পেশাগত ক্যাডারের পদসংশ্লিষ্ট বিষয়ের লিখিত পরীক্ষা আগামী ৬ ডিসেম্বর শুরু হয়ে ১১ ডিসেম্বর শেষ হওয়ার কথা ছিল।


সর্বশেষ সংবাদ