লিখিত ফলের পরপরই ৪১তম বিসিএসের মৌখিক

পিএসসি লোগো
পিএসসি লোগো  © সংগৃহীত

৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা শেষের ৯ মাস পার হলেও পরীক্ষকদের ভুলের কারণে ফল প্রকাশে দেরি হচ্ছে। তবে লিখিত পরীক্ষার ফল প্রকাশের দুই থেকে তিন সপ্তাহের মধ্যেই মৌখিক পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে বলে জানিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক শাখার এক কর্মকর্তা জানান, পরীক্ষকদের ভুলে ফল দিতে দেরি হয়ে গেল। এই সময় কিছুটা হলেও পুষিয়ে নিতে পিএসসি ফল প্রকাশের পর মৌখিক পরীক্ষার জন্য প্রার্থীদের খুব বেশি দিন অপেক্ষা করাবে না। দুই থেকে তিন সপ্তাহ সময় দিয়ে মৌখিক পরীক্ষা শুরু করবে। কারণ মৌখিক পরীক্ষাতেও অনেক সময় লাগে।

পিএসসি সূত্রে জানা যায়, ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার খাতা দেখতে গিয়ে ৩১৮ পরীক্ষক দায়িত্ব অবহেলা করেছেন। তাদের ভুলের কারণে পিএসসি এই বিসিএসের ফল প্রকাশ করতে পারেনি। পরবর্তীতে নিয়ম অনুসারে সেমিনারের মাধ্যমে এই পরীক্ষকদের সশরীরে পিএসসিতে আসতে হচ্ছে ও ভুল সংশোধন করে তাঁদের স্বাক্ষর করতে হচ্ছে। এভাবে একে একে সব পরীক্ষকের আসতে সময় লাগায় ফল প্রকাশে সময় লাগছে।

আরও পড়ুন: উপাচার্যের বিরুদ্ধে সংবাদ প্রকাশ হওয়ায় রোষানলে প্রতিবেদক।

নাম প্রকাশে অনিচ্ছুক পিএসসির এক কর্মকর্তা বলেন, ৮৮ হাজার খাতা। সেখান থেকে ভুল খাতাগুলো বের করা সহজ ব্যাপার নয়। আবার পরীক্ষক সশরীর এসে সংশোধন না করলে ফলও প্রকাশ করা যাবে না। এতে পিএসসির সম্মান যেন ক্ষুন্ন না হয় তাই সবকিছুই নির্ভুল করতে সব পরীক্ষককে ডাকা হচ্ছে। যেন কোনো প্রশ্ন না ওঠে। 

উল্লেখ্য, গত বছরের ১৯ মার্চ ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা হয়। লিখিত পরীক্ষা শেষ হয় ৬ ডিসেম্বর । এরপর প্রায় ৯ মাস পার হলেও ফল প্রকাশ করেনি সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এই ফল এ সপ্তাহে প্রকাশ হতে পারে।


সর্বশেষ সংবাদ