স্থায়ী সনদ পেল ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক

ইউনিভার্সিটি অফ এশিয়া প্যাসিফিক
ইউনিভার্সিটি অফ এশিয়া প্যাসিফিক  © ফাইল ছবি

স্থায়ীভাবে স্থাপন ও পরিচালনার সনদ পেয়েছে বেসরকারি বিশ্ববিদ্যালয় ‘ইউনিভার্সিটি অফ এশিয়া প্যাসিফিক (ইউএপি)’। সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয় থেকে স্থায়ী সনদ লাভ করেছে এই উচ্চশিক্ষা প্রতিষ্ঠানটি।

আজ রবিবার (৫ জুন) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ইউএপির পরিবার অত্যন্ত আনন্দিত যে তারা স্থায়ী সনদেও জন্য ২০১০ সালের বেসরকারী বিশ্ববিদ্যালয় আইনের সমস্ত শর্ত সফলভাবে পূরণ করতে সক্ষম হয়েছে। 

“শিক্ষার্থী ও শিক্ষকদের গবেষণার জন্য পর্যাপ্ত সহায়তা প্রদান; ফলাফল-ভিত্তিক অত্যাধুনিক শিক্ষা ও শিক্ষন পদ্ধতি অনুসরণ; আধুনিক পরীক্ষাগার সুবিধা এবং গ্রন্থাগারগুলোর অত্যাধুনিক ব্যবহার; এবং পরিবর্তনশীল প্রতিযোগী বিশ্বে সফলকাম পেশাদার হতে শিক্ষার্থীদেরকে সামাজিক, সাংস্কৃতিক, ব্যবহারিক এবং আচরণগত দক্ষতা অর্জনে একটি প্রানবন্ত শিক্ষার পরিবেশ প্রদান করতে ইউএপি সক্ষম হয়েছে।”  

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ইউএপির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মোহাম্মদ আলাউদ্দিন ও উপাচার্য অধ্যাপক ড. কামরুল আহসান এই অর্জনের জন্য ছাত্রছাত্রী এবং তাদের অভিভাবক, এলামনীবৃন্দ, শিক্ষকমন্ডলী, প্রশাসনিক কর্মকর্তা ও কর্মচারী এবং ট্রাস্টি বোর্ডের সকল সম্মানিত সদস্যদেরকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন এবং শিক্ষা মন্ত্রাণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) প্রতি পরম কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক (ইউএপি) বাংলাদেশের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়। এই বিশ্ববিদ্যালয়টি বাংলাদেশের ১০ম বেসরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে ১৯৯৬ সালের ২৫ ফেব্রুয়ারি প্রতিষ্ঠিত হয়। 

চার বছর মেয়াদী কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ এবং ব্যবসায় প্রশাসন বিভাগ দিয়ে বিশ্ববিদ্যালয়টির প্রাথমিক কার্যক্রম শুরু হয়। বর্তমানে বিশ্ববিদ্যালয়টিতে স্থাপত্য, ব্যবসা প্রশাসন, পুরকৌশল ও পরিবেশ প্রকৌশল, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল, তড়িৎ ও ইলেক্ট্রনিক প্রকৌশল, ফার্মেসী, আইন এবং ইংরেজি বিভাগে কার্যক্রম চলমান রয়েছে।


সর্বশেষ সংবাদ