গবিতে আন্তর্জাতিক নারী দিবস পালিত

নারী দিবসের র‍্যালি
নারী দিবসের র‍্যালি   © টিডিসি ফটো

‘টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য’ প্রতিপাদ্যে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার (৮ মার্চ) সকালে এ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রাঙ্গণ, ঘোড়াপীর মাজার প্রদক্ষিণ করে গণস্বাস্থ্য কেন্দ্রের পিএইচএ ভবনে এসে সমবেত হয়।

নারীদের বিভিন্ন উন্নয়ন ও অগ্রযাত্রামূলক কর্মকাণ্ডে গুরুত্বপূর্ণ অবদান ও সহায়তার স্বীকৃতি স্বরূপ বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান করা হয়। এর আগে, পিএইচএ মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

আরও পড়ুন : নবম শ্রেণীতে বাদপড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সুযোগ

সভায় গণস্বাস্থ্য কেন্দ্র ট্রাস্টের সভাপতি অধ্যাপক আলতাফুন্নেসা মায়া’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে গবি উপাচার্য (চলতি দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবুল হোসেন, রেজিস্ট্রার এস. তাসাদ্দেক আহমেদ, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষার্থী প্রমুখ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, নারী সমাজের সর্বস্তরে পুরুষের সঙ্গে তাল মিলিয়ে চলার ক্ষমতা রাখে। যখনই কোন নারী সেই সুযোগ পেয়েছে, তা প্রমাণ করে দিয়েছে। অথচ, নারীরা এখনো পুরুষের সমান অধিকার পায়নি। আজকের নারীদেরকেই তাদরে অধিকার প্রতিষ্ঠার লড়াই এগিয়ে নিতে হবে।

উল্লেখ্য, গণ বিশ্ববিদ্যালয়, গণস্বাস্থ্য কেন্দ্র, গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ এবং গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যালসের যৌথ উদ্যোগে এবারের বিশ্ব নারী দিবস পালন করা হয়।


সর্বশেষ সংবাদ