দ্বিতীয় মেয়াদে আইইউবিএটির ভিসি অধ্যাপক আব্দুর রব

অধ্যাপক ড. আব্দুর রব মিয়া
অধ্যাপক ড. আব্দুর রব মিয়া  © ফাইল ছবি

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস অ্যাগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির (আইইউবিএটি) উপাচার্য পদে দ্বিতীয় মেয়াদে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. আব্দুর রব মিয়া। বুধবার (২ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যায়ের থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন, ২০১০ এর ৩১ (১) ধারা অনুযায়ী অধ্যাপক ড. আব্দুর রব মিয়াকে যোগদানের তারিখ থেকে চার বছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: টানা দ্বিতীয় বার সবুজ ক্যাম্পাসের স্বীকৃতি পেল আইইউবিএটি

কর্মজীবনে অধ্যাপক রব ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএর অধ্যাপক ও পরিচালক ছিলেন। তিনি চীনের ইউনান নরমাল ইউনিভার্সিটিতে ভিজিটিং প্রফেসর ছিলেন।

ড. রব সার্ক দেশগুলোতে ব্যবস্থাপনা বিভাগের সংগঠন এমডিসার প্রেসিডেন্ট ছিলেন ও বর্তমানে তিনি এর নির্বাহী কমিটির সদস্য।এছাড়া তিনি সমাজ কল্যাণমূলক সংগঠন উত্তরা সিনিয়র সিটিজেনস সোসাইটির আজীবন সদস্য ও বৃহত্তর ফরিদপুরের পল্লী প্রগতি সহায়ক সমিতির নির্বাহী সদস্য।

আরও পড়ুন: আইইউবিএটি শিক্ষার্থীদের চাকরির বাজারোপযোগী করে গড়ে তোলা হয়

অধ্যাপক ড. আব্দুর রব ইউনিভার্সিটি অব বেলগ্রেড থেকে ডক্টরেট, ইন্ডিয়ানা ইউনিভার্সিটি থেকে এমবিএ, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এম. কম ডিগ্রি এবং অস্ট্রেলিয়া থেকে সার্টিফায়েড ম্যানেজমেন্ট কনসালট্যান্ট সনদ অর্জন করেন। তার প্রকাশিত অনেক গবেষণা প্রবন্ধ, বই ও কনফারেন্স পেপার আছে। বিশ্ববিদ্যালয় পরিচালনায়ও তার দীর্ঘদিনের অভিজ্ঞতা ও সাফল্য রয়েছে।


সর্বশেষ সংবাদ