ডিআইইউতে আবারও সশরীরে ক্লাস বন্ধ, চলবে অনলাইনে

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি
ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি  © ফাইল ফটো

করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় আবারও সশরীরে ক্লাস বন্ধের সিদ্ধান্ত নিয়েছে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ)। তবে অনলাইনে চলমান থাকবে। শনিবার (২২ জানুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের এক সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

আরও পড়ুন: শিক্ষামন্ত্রীর বৈঠকে শাবিপ্রবির আন্দোলন নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি

পরে বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশের বর্তমান করোনা পরিস্থিতির প্রেক্ষাপটে সরকার কর্তৃক জারিকৃত নির্দেশনার আলোকে এবং ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিভিন্ন অনুষদের ডিন, উপদেষ্টা ও বিভাগীয় প্রধানদের সমন্বয়ে কর্তৃপক্ষের এক জরুরি সভায় গৃহীত সিদ্ধান্ত মোতাবেক আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সকল ক্লাস অনলাইনে চলবে; যা অবিলম্বে কার্যকর হবে। তবে, যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক অফিসসমূহ খোলা থাকবে। এ বিষয়ে সকলের সহযোগিতা একান্ত কাম্য।

আরও পড়ুন: শাবিপ্রবির ঘটনায় শিক্ষামন্ত্রীর পদত্যাগ দাবি ডা. জাফরুল্লাহর

এতে আরও জানানো হয়, জরুরি পরিষেবা (বিদ্যুৎ, পানি, গ্যাস, ইন্টারনেট, স্বাস্থ্যসেবা, পরিষ্কার-পরিচ্ছন্নতা ইত্যাদি) যথারীতি অব্যাহত থাকবে। শিক্ষার্থীদের নিজ নিজ আবাসস্থলে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে অবস্থান করার পরামর্শ দিয়েছে বিশ্ববিদ্যালয়। এছাড়া ক্যাম্পাসে সভা, সমাবেশ ও জনসমাগম না করার জন্য সংশ্লিষ্ট ব্যক্তিদের প্রতি অনুরোধ করা হয়েছে।

আরও পড়ুন: শাবিপ্রবিতে যাবেন না শিক্ষামন্ত্রী


সর্বশেষ সংবাদ