আইআইইউসির অফিস খোলা থাকবে, অনলাইনে চলবে ক্লাস-পরীক্ষা

চট্টগ্রামের আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়
চট্টগ্রামের আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়  © টিডিসি ফটো

চট্টগ্রামের আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় (আইআইইউসি) সরকারি নির্দেশনা অনুযায়ী আজ শুক্রবার (২১ জানুয়ারি) থেকে ক্যাম্পাসের সকল কার্যক্রম ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে। আজ শুক্রবার (২১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার মুহাম্মাদ শফিউর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ ঘোষনা দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, যথাযথ স্বাস্থবিধি মেনে আইআইইউসি’র অফিস সমূহ শনিবার, সোমবার এবং বুধবার সকাল ১০ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত খোলা থাকবে। একই সাথে সবাইকে নিজ নিজ স্টেশনে অবস্থান করতে বলা হয়েছে। যেন জরুরি প্রয়োজনে অফিসে উপস্থিত হতে পারেন।

আরও পড়ুন: শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও অনলাইনে অ্যাসাইনমেন্ট চলবে: শিক্ষামন্ত্রী

ওই বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের মধ্যে যারা এখনও টিকা নেয়নি তাদের দ্রুত টিকে নেয়ার অনুরোধ করা হয়েছে।

এদিকে বিশ্ববিদ্যালয় বন্ধের খবরে অসন্তুষ্ট আইআইইউসি শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের একজন শিক্ষার্থী নাম প্রকাশ না করার শর্তে বলেন; আমরা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর এখন পর্যন্ত ভালো করে ক্লাস করতে পারলাম না। যদিও ক্লাস শুরু হয়েছিলে সপ্তাহে একদিন সেটিও এখন বন্ধ করে দেয়া হলো। এভাবে চলতে থাকলে আমরা কিছুই শিখতে পারবো না। তাই আমরা দ্রুত চাই বিশ্ববিদ্যালয়সহ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ না করে বিকল্প কোন উপায় বের করা হোক।

প্রসঙ্গত, দেশব্যাপী করোনার নতুন ধরন ওমিক্রন ঠেকাতে শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ রাখার ঘোষনা দিয়েছে সরকার। এরপর বিশ্ববিদ্যালয় বিজ্ঞপ্তি দিয়ে তাদের অবস্থান জানান দিলেন।


সর্বশেষ সংবাদ