আইআইইউসির নতুন উপ-উপাচার্য অধ্যাপক মছরুরুল মওলা

অধ্যাপক ড. মছরুরুল মওলা
অধ্যাপক ড. মছরুরুল মওলা  © সংগৃহীত

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) নতুন উপ-উপাচার্য হিসেবে নিয়োগ অধ্যাপক ড. মুহাম্মদ মছরুরুল মওলাকে নিয়োগ দেয়া হয়েছে। বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ২০১০-এর ৩২ (১) ধারা অনুযায়ী রাষ্ট্রপতি ও আচার্য তাকে এ নিয়োগ দিয়েছেন।

বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ৯ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব শামীমা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে মছরুরুল মওলাকে নিয়োগ প্রদান করা হয়। যোগদানের তারিখ থেকে আগামী চার বছরের জন্য তিনি এ দায়িত্ব পালন করবেন। তার এই নিয়োগের মধ্য দিয়ে রাষ্ট্রপতি কর্তৃক উপাচার্য, কোষাধ্যক্ষসহ আইআইইউসির তিনটি নির্বাহী পদ পূর্ণ হলো।

ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক মুহাম্মদ মছরুরুল মওলা ১৯৯১ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে গণিতে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। ২০০৪ সালে আইআইইউসি থেকে এমবিএ কোর্স সম্পন্ন করে তিনি প্রতিষ্ঠানটির ব্যবসায় প্রশাসন বিভাগে শিক্ষক হিসেবে যোগ দেন। ২০১৯ সালে অধ্যাপক হিসেবে পদোন্নতি পান তিনি।  

আইআইইউসির বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন ডিপার্টমেন্টের চেয়ারম্যান, আইআইইউসি এমবিএ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের জেনারেল সেক্রেটারি, আইআইইউসি বিজনেস ক্লাবের প্রতিষ্ঠাতা প্রধান উপদেষ্টা, এমবিএ অ্যান্ড এমবিএ প্রোগ্রামের কো-অর্ডিনেটরসহ বিভিন্ন দায়িত্ব পালন করেছেন তিনি।

কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার বড়ইতলী গ্রামের সন্তান মছরুরুল ২০১১ সালে যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব হাল থেকে অ্যাডভারটাইজিং এন্ড মার্কেটিং কমিউনিকেশন বিষয়ে এমএসসি এবং একই বিশ্ববিদ্যালয় থেকে ২০১৭ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তার স্ত্রী হুসনা দারাইন বর্তমানে আইআইইউসির ফিমেল ক্যাম্পাসের ছাত্রী নিবাসের প্রভোস্টের দ্বায়িত্ব পালন করছেন।


সর্বশেষ সংবাদ