বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি হলেন রাবি অধ্যাপক আশিক

অধ্যাপক ড. আশিক মোসাদ্দিক
অধ্যাপক ড. আশিক মোসাদ্দিক  © টিডিসি ফটো

রাজশাহীর বেসরকারি উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠান বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের বিভাগের সভাপতি ও অধ্যাপক ড. আশিক মোসাদ্দিক। রবিবার (১ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের এক প্রজ্ঞাপনে তাকে ৪ বছরের জন্য এই নিয়োগ দেয়া হয়।

অধ্যাপক ড. আশিক মোসাদ্দিক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। ১৯৯৩ সালে অনার্স এবং ১৯৯৪ সালে মাস্টার্স ডিগ্রি অর্জন করে ১৯৯৮ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগে প্রভাষক হিসেবে যোগদানের মধ্যে দিয়ে কর্মজীবন শুরু করেন তিনি।

এছাড়া অস্ট্রেলিয়ার সাউদার্ন ক্রস ইউনিভার্সিটি থেকে তিনি পিএইচ. ডি. ডিগ্রি অর্জন করে ২০০৮-২০১০ পর্যন্ত দক্ষিণ কোরিয়ায় পোস্ট ডক্টারাল গবেষণা কাজ সম্পন্ন করেন। ২০১১-২০১২ সাল পর্যন্ত তিনি ব্রাক বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের চেয়ারম্যান ছিলেন। এছাড়াও সৌদি আরবের দাম্মাম বিশ্ববিদ্যালয়ের ক্লিনিকাল ফার্মেসী বিভাগে রিসার্চ পরিচালনা করেছেন এই অধ্যাপক।

২০১১ সালে উন্নয়নশীল দেশ ও বাংলাদেশ বিজ্ঞান একাডেমি থেকে গবেষণায় অবদানের জন্য তরুণ বিজ্ঞানী গোল্ড মেডেল অর্জন করেন। ন্যাচারাল প্রডাক্ট ও ন্যানো মেডিসিন বিশেষজ্ঞ হিসেবে ইতোমধ্যেই তার ১৩৫ টি প্রবন্ধ আন্তজার্তিক জার্নালে প্রকাশিত হয়েছে। এলসিডার সায়েন্স ও একাডেমিক প্রেসে তার ৩টি বই প্রকাশিত হয়েছে।

উল্লেখ্য, ২০১২ থেকে ২০১৬ সাল পর্যন্ত বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ফার্মেসী বিভাগের কো-অর্ডিনেটর হিসেবেও দায়িত্ব পালন করেছেন ড. আশিক মোসাদ্দেক।


সর্বশেষ সংবাদ