শিক্ষার্থীদের জন্য এআইইউবির ‘ইমার্জেন্সি রেসপন্স টিম’

শিক্ষার্থীদের জন্য এআইইইউবির ‘ইমার্জেন্সি রেসপন্স টিম’
শিক্ষার্থীদের জন্য এআইইইউবির ‘ইমার্জেন্সি রেসপন্স টিম’  © সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে দেশজুড়ে চলা উদ্ভূত পরিস্থিতিতে শিক্ষার্থীদের জন্য ‘ইমার্জেন্সি রেসপন্স টিম’ গঠন করেছে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (এআইইউবি)। বৃহস্পতিবার (১ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে জানায় উচ্চশিক্ষালয়টি।

এতে বলা হয়েছে, সম্প্রতি দেশজুড়ে উদ্ভূত পরিস্থিতিতে শিক্ষার্থীবৃন্দ যে কষ্ট এবং কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে, তাতে এআইইউবি কর্তৃপক্ষ গভীরভাবে চিন্তিত। এআইইউবি এর যে সকল শিক্ষার্থীবৃন্দ প্রত্যক্ষ বা পরোক্ষভাবে বর্তমান পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত হয়েছে, তাদের নিয়ে এআইইউবি কর্তৃপক্ষ গভীরভাবে উদ্বিগ্ন। এআইইউবি এর ছাত্র-ছাত্রীবৃন্দের সুস্থতা এবং সার্বিক নিরাপত্তা, আমাদের নিকট সর্বাধিক এবং বিশেষভাবে গুরুত্বপূর্ণ। এআইইউবি এই কঠিন সময়ে শিক্ষার্থীদের এবং তাদের পরিবারকে সহযোগিতা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ। 

এই বিশ্ববিদ্যালয়ের পক্ষ হতে জরুরি চিকিৎসা সেবা, আইনী সহায়তা এবং মানসিক স্বাস্থ্য সেবাসমূহ প্রদানের জন্য একটি “জরুরী সেবা প্রদান টিম (Emergency Response Team)” গঠন করা হয়েছে। সংশ্লিষ্ট সকলকে এতদ্ সংক্রান্ত প্রয়োজনে এআইইউবি ওয়েবসাইটে প্রদত্ত হটলাইন নম্বরসমূহে যোগাযোগ করার জন্য অনুরোধ করা যাচ্ছে। আমরা এই কঠিন সময়ে শিক্ষার্থীদের এবং তাদের পরিবারকে যথাযোগ্য সহায়তা প্রদান করার জন্য প্রস্তুত।

এআইইউবি কর্তৃপক্ষ শিক্ষার্থীদের সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করছে।


সর্বশেষ সংবাদ