নর্থ সাউথ ইউনিভার্সিটি বিওটির চেয়ারম্যান নির্বাচিত জাভেদ মুনির

জাভেদ মুনির আহমেদ
জাভেদ মুনির আহমেদ  © টিডিসি ফটো

নর্থ সাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) বোর্ড অব ট্রাস্টিজের (বিওটি) চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জাভেদ মুনির আহমেদ। রবিবার (৩০ জুন) বিশ্ববিদ্যালয়টির ১৩তম বার্ষিক সাধারণ সভায় এ ঘোষণা দেওয়া হয়। সোমবার (১ জুলাই) থেকে তিনি তার নতুন দায়িত্বভার গ্রহণ করেছেন।

বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দ্বিতীয় মেয়াদে চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় জাভেদ মুনির আহমেদ বিশ্ববিদ্যালয়টির বোর্ড অফ ট্রাস্টির সদস্যদের কাছ থেকে পাওয়া সমর্থনের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। একইসঙ্গে তিনি বিশ্ববিদ্যালয়টির ট্রাস্টি বোর্ড, শিক্ষার্থী, অভিভাবক, অনুষদ এবং প্রশাসনের বিভিন্ন দায়িত্বে থাকা সবার অবদানের কথা স্মরণ করেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাভেদ মুনির নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মুসলেহ উদ্দীন আহমেদের ছেলে। জাভেদ মুনির ১৯৯২ সালে বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠার আগে এবং পরে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তিনি যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের সফটওয়্যার ডেভেলপমেন্ট সার্ভিসের আউটসোর্সিং কোম্পানি অ্যাপ্রোসফট কনসাল্টিং অ্যান্ড ট্রেনিং করপোরেশন লিমিটেডের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি)।

তথ্যপ্রযুক্তি খাতে জাভেদ মুনিরের ৩৫ বছরের বেশি সময় কাজ করার অভিজ্ঞতা আছে। তিনি যুক্তরাষ্ট্রের ব্রাউন ইউনিভার্সিটি থেকে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক ডিগ্রি নিয়েছেন। ১৯৯০ সালে যুক্তরাষ্ট্রেই প্রকৌশলী হিসেবে কর্মজীবন শুরু করেন।

আধুনিক গবেষণা কার্যক্রমের অংশ হিসেবে জাভেদ মুনির নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে কৃত্রিম বুদ্ধিমত্তার বিষয়ক একটি ইনস্টিটিউটের প্রস্তাব করেছেন। এ ইনস্টিটিউট প্রতিষ্ঠার পরিকল্পনা প্রাথমিক পর্যায়ে রয়েছে। জাভেদ মুনির বলেন, এআইভিত্তিক এ আধুনিক গবেষণা ইনস্টিটিউটে বিশ্ববিদ্যালয়টির গবেষকরা নেতৃত্বের দক্ষতার মাধ্যমে যুক্ত থাকবেন। এর মাধ্যমে সরকারি-বেসরকারি ও আন্তর্জাতিক গবেষণা প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করতে চান তিনি।

জাভেদ মুনির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় শুভেচ্ছা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম। তাঁর নেতৃত্বে এনএসইউ সাফল্য অর্জন করবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।


সর্বশেষ সংবাদ