ইউসিএসআই ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী পালন

  © সংগৃহীত

যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ইউসিএসআই ইউনিভার্সিটি বাংলাদেশ ব্রাঞ্চ ক্যাম্পাসে  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। সোমবার (১৮ মার্চ) তারিখে ক্যাম্পাস প্রাঙ্গণে এই বিশেষ অনুষ্ঠান পালিত হয়। 

কর্মসূচিসমূহের মধ্যে ছিল বঙ্গবন্ধুর জীবনী পাঠ, বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর ডকুমেন্টারি প্রদর্শন ও বিশেষ আলোচনা সভা। প্রধান অতিথির বক্তব্যে ইউসিএসআই ইউনিভার্সিটি বাংলাদেশ ব্রাঞ্চ ক্যাম্পাসের প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর দাতো ডঃ মো সালেহ জাফর বাংলাদেশের স্বাধীনতার ইতিহাসে বঙ্গবন্ধুর গুরুত্বপূর্ণ ভূমিকার কথা তুলে ধরেন। সেইসাথে এদেশের তরুণ প্রজন্ম তাঁর অগাধ দেশপ্রেম থেকে অনুপ্রেরণা নেবে বলে আশাবাদ ব্যক্ত করেন। 

প্রফেসর ডঃ গোলাম আহমেদ ফারুকী তার বক্তব্যে বঙ্গবন্ধুর জীবনের নানাবিধ সংগ্রামী দিকগুলোর প্রতি আলোকপাত করেন। এছাড়াও তিনি আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতি বঙ্গবন্ধুর জীবনী থেকে শিক্ষা গ্রহণ করার আহ্বান জানান। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ, কালচারাল ক্লাব, ফটোগ্রাফি ক্লাব, আইটি ক্লাব, বিজনেস ক্লাবের সদস্য সহ অন্যান্য সবাই উপস্থিত ছিলেন। 


সর্বশেষ সংবাদ