ইউআইইউর সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে গবেষণা সেন্টার উদ্বোধন

উদ্বোধনী অনুষ্ঠান
উদ্বোধনী অনুষ্ঠান  © টিডিসি ফটো

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ইউআইইউ) সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে গবেষণা সেন্টার ‘সেন্টার ফর স্মার্ট ইনফ্রাস্ট্রাকচার রেজিলিয়েন্স অ্যান্ড সাসটেইনেবিলিটি’ এর উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১০ ফেব্রুয়ারি) সকালে ইউআইইউ ক্যাম্পাসে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী সাবের হোসেন চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব মুহাম্মদ ইব্রাহিম। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউআইইউর  উপাচার্য প্রফেসর ড. মোঃ আবুল কাশেম মিয়া। উক্ত সেন্টার সম্পর্কে বিস্তারিত বর্ণনা করেন ইউআইইউ সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মোঃ মুজিবুর রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন ইউআইইউ সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ড. আফজাল আহমেদ।

প্রধান অতিথি সাবের হোসেন চৌধুরী তার বক্তব্যে বলেন, জলবায়ু পরিবর্তনের প্রভাব থেকে বিশ্বকে মুক্তির জন্য আমাদের যেসব জায়গায় গবেষণার প্রয়োজন সেখানে কাজ করাসহ বিশ্ববিদ্যালয় গুলোকে বেশি বেশি গবেষণায় মনোনিবেশ করতে হবে। এছাড়াও তিনি ইউআইউর এই সেন্টারটি একাডেমিক ও প্রায়োগিক গবেষণায় এই অঞ্চলের জন্য সেন্টার অব এক্সিলেন্সের পাশাপাশি স্মার্ট বাংলাদেশ বিনিমার্ণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।  

বিশেষ অতিথি বক্তব্যে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব বলেন, টেকসই উন্নয়নের জন্য ডেল্টা প্লানকে সামনে রেখে আমাদেরকে একসাথে কাজ করেতে হবে। 

এছাড়াও অনুষ্ঠানে শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী, কর্মকর্তাবৃন্দ, শিক্ষাবিদ, সরকারি উচ্চপদস্থ কর্মকর্তা, গবেষক এবং অন্যান্য বিশিষ্ট অতিথিরা উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ