বিইউপিতে ৩৮ বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে এনভায়নমেন্টাল ফেস্ট ও কার্নিভাল

বিইউপিতে ৩৮ বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে আয়োজিত এনভায়নমেন্টাল ফেস্ট
বিইউপিতে ৩৮ বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে আয়োজিত এনভায়নমেন্টাল ফেস্ট  © সংগৃহীত

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসে (বিইউপি) ‘এনভায়নমেন্টাল ফেস্ট ও ক্যারিয়ার কার্নিভাল-২০২৩’ এবং ‘জলবায়ু পরিবর্তনে যুবসমাজের ভ‚মিকা’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়। বুধবার (৪ অক্টোবর) এ আয়োজন করা হয়। পরিবেশবান্ধব জীবনধারা গ্রহণ করার মাধ্যমে স্বপ্রণোদিত হয়ে টেকসই ভবিষ্যত গঠনে সকলকে অনুপ্রাণিত করাই ছিল এ আয়োজনের উদ্দেশ্যে।

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিরতণ করেন। ভাইস চ্যান্সেলর মেজর জেনারেল মো. মাহবুব-উল আলমসহ বিইউপির সামরিক ও অসামরিক উচ্চপদস্থ কর্মকর্তা, ফ্যাকাল্টি মেম্বার, শিক্ষার্থীসহ দেশ-বিদেশের আমন্ত্রিত অতিথিরা অনুষ্ঠানেঅংশগ্রহণ করেন।

আরো পড়ুন: চার বছর পর পদ ফিরে পেলেন ববির রেজিস্ট্রার

পরিবেশ বিজ্ঞান বিভাগের তত্ত্বাবধানে পরিচালিত এনভায়রনমেন্টাল ক্লাব অব বিইউপি (এনসিবিইউপি) কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশের ৩৮টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে। ফেস্ট এবং কার্নিভালের মধ্যে ছিলো গ্রীন প্রজেক্ট শোকেসিং, এনভায়রনমেন্টাল ভিজ্যুয়াল আর্ট, গ্রীন গার্ডিয়ানস, সায়েন্টিফিক পোস্টার প্রেজেন্টেশন এবং ক্যারিয়ার এক্সপো।

এছাড়া কর্মশালার পরিকল্পনা ও আয়োজনে ছিলেন কমিউনিটি ডেভেলপমেন্ট ফর পিস (সিডিপি)। যেখানে জাতীয় ও আন্তর্জাতিক বিশেষজ্ঞগণ অংশগ্রহণ করেন।


সর্বশেষ সংবাদ