এশিয়ান ইউনিভার্সিটিতে ভর্তি মেলা, ৬০ শতাংশ ছাড়ে ভর্তির সুযোগ

ভর্তি মেলার উদ্বোধন করেন এইউবি উপাচার্য ইমেরিটাস প্রফেসর ড. শাহজাহান খান
ভর্তি মেলার উদ্বোধন করেন এইউবি উপাচার্য ইমেরিটাস প্রফেসর ড. শাহজাহান খান  © টিডিসি ফটো

এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এ ফল সেমিস্টার ২০২৩ ভর্তি মেলা  শুরু হয়েছে। চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সকাল ১১ টায় মেলার উদ্বোধন করেন এইউবি উপাচার্য ইমেরিটাস প্রফেসর ড. শাহজাহান খান।

জানা যায়, মেলা চলাকালীন ভর্তি হলেই শিক্ষার্থীরা পাচ্ছেন আকর্ষণীয় ব্যাকপ্যাক। থাকছে আকর্ষণীয় র‌্যাফেল ড্র ( বিজয়ীরা পাবেন অত্যাধুনিক ট্যাব ) ছাত্রছাত্রীদের জন্য থাকছে বিশেষ  ছাড়। এর মধ্যে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা সকল প্রোগ্রামে পাচ্ছেন কমপক্ষে ২০% ছাড়। ভর্তিচ্ছু নারী শিক্ষার্থীরা সকল প্রোগ্রামে পাচ্ছেন কমপক্ষে ২৫% ছাড়। এই মেলায় গ্রুপ এডমিশনে ৩ থেকে ৫ জন একসাথে ভর্তি হলে থাকছে ৩০% ছাড় পাবেন। এছাড়া এসএসসি ও এইচএসসিতে জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীরা পাচ্ছে ভর্তিতে ৫০% ছাড় পাবে। এসএসসি ও এইচএসসিতে জিপিএ গোল্ডেন ৫ প্রাপ্ত শিক্ষার্থী এবং মুক্তিযোদ্ধাদের সন্তানরা পাচ্ছে ১০০% ছাড় ভর্তির সুযোগ পাচ্ছে। ১৫ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর ২০২৩ পর্যন্ত চলবে এই মেলা।

মেলা উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এইউবি  ট্রেজারার প্রফেসর ড. মো. নূরুল ইসলাম, স্কুল অব বিজনেস এর ডীন প্রফেসর ড. মো: নুরুল ইসলাম, স্কুল অব এডুকেশন এন্ড ট্রেনিং এর ডীন প্রফেসর ড. শিরীন আখতার, স্কুল অব আর্টস এর ডীন এ.এইচ.এম.এ. সালেক ও ভর্তি বিভাগ এর পরিচালক সহযোগী অধ্যাপক মো: জাকির হোসেন এবং রেজিস্ট্রার একেএম এনামুল হক। এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও ফ্যাকাল্টি এবং উর্ধ্বতন কর্মকর্তা কর্মচারীবৃন্দ। 


সর্বশেষ সংবাদ