চাকরির পাশাপাশি ভিন্নধর্মী উচ্চশিক্ষার সুযোগ ইডিইউ’র

হায়ার এডুকেশন ফর প্রফেশনালস
হায়ার এডুকেশন ফর প্রফেশনালস  © ব্যানার

চাকরির পাশাপাশি বৈচিত্র্যময় উচ্চ শিক্ষারও সুযোগ রয়েছে। সোমবার (২৪ জুলাই) কক্সবাজারের লং বিচ হোটেলে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি (ইডিইউ) এই সংক্রান্ত একটি অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে। 

কক্সবাজারে কর্মরত পেশাজীবীদের জন্য উচ্চশিক্ষার সুযোগ প্রসঙ্গে ‘হায়ার এডুকেশন ফর প্রফেশনালস’ শীর্ষক এই অনুষ্ঠান আয়োজন করা হবে। এতে ব্লেন্ডেড লার্নিং এর মাধ্যমে উচ্চশিক্ষা গ্রহণ সম্পর্কে জানা যাবে।

ক্রমবর্ধমান চাকরির বাজারে প্রতিনিয়ত নতুন চাকরির সুযোগ তৈরি হওয়ার পাশাপাশি বিভিন্ন ক্ষেত্রে দক্ষতা বৃদ্ধির প্রয়োজনীয়তা বিবেচনা করে ‘মাস্টার ফর পাবলিক পলিসি এন্ড লিডারশিপ’ এবং ‘এমএসসি ইন ডেটা এনালিটিক্স এন্ড ডিজাইন থিংকিং ফর বিজনেস’ নামে দু’টি বিশেষ মাস্টার্স প্রোগ্রাম অফার করছে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি। 

আরও পড়ুনঃ আগস্ট মাসের আগেই ঢাবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি

কর্মজীবনে থাকাবস্থায়ই এই দুই প্রোগ্রামে ব্লেন্ডেড লার্নিংয়ে উচ্চ শিক্ষা অর্জন করতে পারবে পেশাদার কর্মকর্তারা। চাকরির নানান ব্যস্ততার পাশাপাশি শিক্ষার্থীরা পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে ইডিইউর শিক্ষাকার্যক্রম এ অংশ নিতে পারবে।

এই অনুষ্ঠানে বিশেষ প্যানেল ডিসকাশন সেশনের আয়োজন করা হয়েছে। এতে বিভিন্ন স্বনামধন্য আন্তর্জাতিক এবং দেশীয় সংস্থার উচ্চপদস্থ কর্মকর্তাগণ প্যানেলিস্ট হিসেবে উপস্থিত থাকবে। 

আগত অতিথিদের জন্য এতে বিশেষ ছাড়ে স্পট অ্যাডমিশন এর সুযোগ থাকবে। এই মেলায় উদ্যোগ সমূহ এবং কার্যক্রম নিয়ে ভিন্ন অ্যাডমিশন ডেস্ক রাখা হবে। এতে বিভিন্ন প্রোগ্রামের স্কলারশিপ, কোর্স কারিকুলাম, ক্যারিয়ার প্রস্পেক্ট সহ নানাবিধ সুযোগ সুবিধা সম্বন্ধে আগ্রহীদের জানানো হবে।

ইডিইউ আয়োজিত বিশেষ দুই প্রোগ্রামে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা উপস্থিত হয়ে গুরুত্বপূর্ণ এবং প্রয়োজনীয় তথ্য জানতে পারবে। বিকেল ৪ টায় অনুষ্ঠান শুরু হবে। সন্ধ্যা ৭টায় অনুষ্ঠিত হবে প্যানেল ডিসকাশন।


সর্বশেষ সংবাদ