প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ে ১০ দিনব্যাপী ভর্তি মেলা, ছাড় ৪০%

প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের সামার ২০২৩ সেমিস্টারের ভর্তি মেলা উদ্বোধন
প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের সামার ২০২৩ সেমিস্টারের ভর্তি মেলা উদ্বোধন  © টিডিসি ফটো

প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ে ১০ দিনব্যাপী সামার ২০২৩ সেমিস্টারের ভর্তি মেলা শুরু হয়েছে। এই মেলায় ৪০ শতাংশ ছাড়েই ভর্তির সুযোগ দিচ্ছে বিশ্ববিদ্যালয়টি। ভর্তি ফির ৬০% টাকা জমা দিয়ে প্রথম বর্ষে ভর্তি হতে পারবে শিক্ষার্থীরা। এছাড়াও পূর্বের ফলাফলের ভিত্তিতে টিউশন ফির উপর সর্বোচ্চ ৫০ শতাংশ পর্যন্ত শিক্ষাবৃত্তি রয়েছে।

আজ বৃহস্পতিবার (১৫ জুন) দুপুরে বনানীর স্টার টাওয়ারে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুন্নবী মোল্লা, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইফ্ফাত জাহান ও রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) কাজী এ এস এম আরিফ এই মেলার উদ্বোধন করেন। পরবর্তী ১০ দিন পর্যন্ত এই মেলা চলতে থাকবে। সরকারি ছুটির দিনেও মেলা চলবে।

আরো পড়ুনঃ স্মার্ট ক্যাম্পাসকে ১ কোটি টাকা ইনোভেশন ফান্ড দেয়ার ঘোষণা

বিশ্ববিদ্যালয়ের বনানী ক্যাম্পাসে আগামী ২৫ জুন (রবিবার) পর্যন্ত চলবে এই মেলা। সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ভর্তি শাখা খোলা থাকবে। মেলায় ভর্তি ফিতে ছাড় ছাড়াও স্পট অ্যাডমিশন নেওয়া শিক্ষার্থীদের জন্য রয়েছে আকর্ষণীয় উপহার থাকবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মেলা চলাকালীন সময়ে ভর্তি হওয়া শিক্ষার্থীদের জন্য এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে টিউশন ফির ওপর ৫০ শতাংশ পর্যন্ত শিক্ষাবৃত্তি রয়েছে। এই দুই বোর্ড পরীক্ষায় চতুর্থ বিষয় ছাড়া পৃথকভাবে জিপিএ–৫ পাওয়া শিক্ষার্থীরা টিউশন ফিতে এ বৃত্তি পাবে। এছাড়া মুক্তিযোদ্ধার সন্তান, গরিব ও মেধাবীদেরও দেওয়া হবে শতভাগ ছাড়। 

জানা যায়, প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগে গুণগত শিক্ষার মান নিশ্চিতকরণে একাধিক পিএইচডিধারী অধ্যাপকসহ অভিজ্ঞ শিক্ষকবৃন্দ রয়েছে। ইতোমধ্যে উচ্চ শিক্ষার ক্ষেত্রে গুণগত মান অর্জন, ওবিই কারিকুলাভিত্তিক সিলেবাস, মানসম্মত ল্যাব, লাইব্রেরি ও শ্রেণিকক্ষ পরিচালনার স্বীকৃতিস্বরূপ এই বিশ্ববিদ্যালয় আইইবি, ফার্মেসি কাউন্সিল ও বার কাউন্সিল অ্যাক্রেডিটেশন অর্জন করেছে।

প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয় বিবিএ, এমবিএ (ইএমবিএ), ইন্টারন্যাশনাল ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যনেজমেন্ট, ইংরেজি, মাইক্রোবায়োলজি (স্নাতক ও স্নাতকোত্তর), বায়োকেমিস্ট্রি, ফার্মেসি (স্নাতক ও স্নাতকোত্তর), পাবলিক হেল্থ এন্ড নিউট্রিশন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই), কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ও এলএলবিতে ভর্তি নেয়।

ইউনিভার্সিটির এডমিশন অফিসে সরাসরি তথ্য পাওয়া যাবে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে (www.primeasia.edu.bd) সকল তথ্য পাওয়া যাবে। নিচের ওয়েবসাইটে ভিজিট করে অনলাইনে ভর্তির আবেদন করা যাবে। 
ভর্তি ওয়েবসাইট- www.admission.primeasia.edu.bd 
যোগাযোগের ঠিকানা- ০১৯৫৮৬৬৫৫০০-০২


সর্বশেষ সংবাদ