ইস্ট ওয়েস্ট ছাত্রীকে কুপিয়ে আহতের ঘটনায় ২ ছিনতাইকারী গ্রেপ্তার

  © সংগৃহীত

রাজধানীর ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ছাত্রী অর্পনা আক্তার ইতিকে কুপিয়ে জখম করার ঘটনায় দুই ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে বাড্ডার আনন্দনগর থেকে মো. ইমরান হোসেন ওরফে ঝাওয়ালী ওরফে জালালী ও মো. শাহজাহানকে গ্রেপ্তার করা হয়।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের উপকমিশনার (ডিসি) আবদুল আহাদ বলেন, গ্রেপ্তার দুজনের কাছ থেকে ছিনতাইকাজে ব্যবহৃত দুটি চাপাতি, একটি রক্তমাখা শার্ট ও ছিনতাইকৃত মোবাইল ফোন উদ্ধার করে পুলিশ। এ দুজন পুলিশের কাছে ছিনতাইয়ে জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

তিনি আরও বলেন, ঘটনার খবর পেয়ে সহকারী কমিশনার (বাড্ডা জোন) মোহাম্মদ তয়াছির জাহান বাবুর নেতৃত্বে বাড্ডা থানার একাধিক পুলিশ টিম ঘটনার রহস্য উন্মোচন, আসামি গ্রেপ্তার ও মোবাইল উদ্ধারের কাজ শুরু করে। তথ্যপ্রযুক্তি ও ম্যানুয়াল পদ্ধতির সমন্বয়ে ছিনতাইকারীদের শনাক্ত করা হলেও ছিনতাইকারীদ্বয় অত্যন্ত চতুর হওয়ায় বারবার স্থান পরিবর্তন করে আত্মগোপনের চেষ্টা করে। পুলিশের সাঁড়াশি অভিযানের প্রেক্ষিতে তাদের সকল প্রচেষ্টা ব্যর্থ হয়। এসি (বাড্ডা জোন) তয়াছির জাহান বাবুর নেতৃত্বে বাড্ডা থানার একাধিক পুলিশ টিম বিভিন্ন স্থানে একটানা ৪০ ঘণ্টা অভিযান চালিয়ে ঘটনার সঙ্গে জড়িত দুজনকে গ্রেপ্তার করেছে।

তিনি জানান, ছিনতাইয়ের ঘটনায় ছাত্রীর ভাই মোহাম্মদ আল আমিন বাদী হয়ে বাড্ডা থানায় অভিযোগ করলে এর ভিত্তিতে দস্যুতার মামলা রেকর্ড করে পুলিশ। মামলার তদন্ত কার্যক্রম চলছে। ছিনতাইয়ের ঘটনায় আর কেউ জড়িত কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

পুলিশের ভাষ্য, গ্রেপ্তার দুজনের মধ্যে ইমরানের নামে ডিএমপির বিভিন্ন থানায় সাতটি ও শাহজাহানের নামে একটি মামলা আছে।

গত ২ এপ্রিল রাত ১১টার দিকে হেঁটে জিম থেকে বাসার দিকে যাচ্ছিলেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ইতি। রাত সোয়া ১১টার দিকে আফতাবনগর ‘সি’ ব্লকে ইম্পেরিয়াল কলেজের সামনে মেইন রোডে পৌঁছালে দুই ছিনতাইকারী গতিরোধ করে চাপাতি দিয়ে কুপিয়ে তাকে গুরুতর আহত করেন। তারা ছাত্রীর হাত থেকে মোবাইল ছিনিয়ে নিয়ে যান।


সর্বশেষ সংবাদ