পিএইচডি করতে বিদেশে যাওয়া হলো না ইস্ট ওয়েস্ট শিক্ষার্থী সোহানের

  © সংগৃহীত

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ২২ এপ্রিল পিএইচডি করার জন্য কানাডা যাওয়ার কথা ছিল ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল্লাহ আল সোহানের। কিন্তু আরও যাওয়া হলো না। রাজধানীর যাত্রাবাড়ীতে পিটিয়ে হত্যা করা হয় তাকে। এ ঘটনায় যাত্রাবাড়ী থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন নিহতের বাবা ইউনুস খান। পরে ঘটনার সঙ্গে জড়িত তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৮ মার্চ) রাত ৯টার দিকে যাত্রাবাড়ীর মানিকনগর এলাকায় এই মারধরের ঘটনা ঘটে। পরে অসুস্থ অবস্থায় তাকে উদ্ধার করে মুগদা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে মৃত ঘোষণা করেন।

জানা যায়, সোহান ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় থেকে ইঞ্জিনিয়ারিংয়ে মাস্টার্স শেষ করেছেন। আগামী২২ তারিখে পিএইচডি করার জন্য কানাডা যাওয়ার কথা ছিল। তিনি একটি প্রাইভেট কোম্পানিতে ইঞ্জিনিয়ার হিসেবে চাকরি করত। দেশের বাইরে চলে যাবে সেজন্য কয়েকদিন আগে চাকরিটা ছেড়ে দেন তিনি। কিন্তু তার কানাডা যাওয়া হলো না।

নিহত সোহানের বাবা ইউনুস খান বলেন, সম্প্রতি আমি জানতে পারি আমার ছেলে দোলা নামে একটি মেয়েকে বিয়ে করেছে। কিন্তু বিষয়টি আমাদের জানা ছিল না। মঙ্গলবার রাতে আমার ছেলে ওই মেয়ের বাসায় যায়। পরে সন্দেহ করে আমার ছেলেকে মারধরে করে বাড়িওয়ালা জামালসহ কয়েকজন হত্যা করে। আমি আমার ছেলে হত্যার বিচার চাই।

এ ব্যাপারে যাত্রাবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মফিজুল আলম বলেন, মঙ্গলবার রাত ৯টার দিকে যাত্রাবাড়ীর মানিকনগরে মনোয়ারা হাসপাতালের পেছনে ওই যুবককে পিটিয়ে হত্যা করা হয়। সংবাদ পেয়ে পুলিশ মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে তার মরদেহ উদ্ধার করে। 

তিনি আরও বলেন, নিহতের বাবা বাদী হয়ে যাত্রাবাড়ী থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। ঘটনায় অভিযুক্ত বাড়িওয়ালা জামালসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছেন, ওই যুবককে মারধর করে হত্যা করা তাদের উদ্দেশ্য ছিল না।


সর্বশেষ সংবাদ