ইউল্যাবের নতুন প্রো-ভিসি অধ্যাপক জুড ইউলিয়াম হেনিলো

  © টিডিসি ফটো

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) নতুন প্রো-ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক জুড ইউলিয়াম হেনিলো। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ তাঁকে আগামী ৪ বছরের জন্য এ পদে নিযুক্ত করেছেন। সম্প্রতি তাকে এই পদে নিয়োগ দিয়ে শিক্ষা মন্ত্রণালয় থেকে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

অধ্যাপক জুড প্রোভিসি পদে নিয়োগ পাবার পূর্বে ইউল্যাবের মিডিয়া স্টাডিজ এন্ড জার্নালিজম বিভাগের প্রধান, স্কুল অব সোশ্যাল সায়েন্সের ডিন এবং আইকিউএসি’র পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

তিনি ইউনিভার্সিটি অব দি ফিলিপিন-ডিলিমান এর পিএইচডি ডিগ্রি অর্জন করেন। একই বিশ্ববিদ্যালয় থেকে তিনি কমিউনিকেশনে মাস্টার্স করেন। তিনি ডি লা সালে ইউনিভার্সিটি-ম্যানিলা থেকে অর্থনীতিতে ব্যাচেলর অব আর্টস এবং ব্যবস্থাপনায় ব্যাচেলর অব সায়েন্স ইন কমার্স ডিগ্রি অর্জন করেন।

ইউল্যাবে যোগদানের আগে, তিনি ইন্দোনেশিয়ার জাকার্তায় একটি নামকরা জনসংযোগ বিদ্যালয়ের স্নাতকোত্তর প্রোগ্রামের প্রধান ছিলেন এবং থাইল্যান্ডের ব্যাংককের কাসেটসার্ট ইউনিভার্সিটি রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট ইনস্টিটিউটে রিসার্চ ফেলো হিসেবে কাজ করেছেন।

তিনি কমিউনিটি-বেসড কমিউনিকেশন: এ নিউ অ্যাপ্রোচ টু ডেভেলপমেন্ট কমিউনিকেশন (গ্রেট বুকস পাবলিশিং: ২০০৫) এর লেখক এবং (ব্রায়ান জুসমিথের সাথে), বাংলাদেশের পরিবর্তনশীল মিডিয়াস্কেপ: ফ্রম স্টেট কন্ট্রোল টু মার্কেট ফোর্সেস (ইন্টেলেক্ট ইউকে: ২০১৩) এর সহ-সম্পাদক।

তিনি মুহাম্মদ আবদুল কাদেরের সাথে “রিভিজিটিং আনোয়ার হোসেন‘স ‘৭১” (ইউল্যাব এবং সময় প্রকাশনী: ২০১৬) শিরোনামের একটি বই সহ-সম্পাদনা করেন। তিনি ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন ফর মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন রিসার্চের (আইএএমসিআর) বাংলাদেশের অ্যাম্বাসেডর।


সর্বশেষ সংবাদ