রক্ত দিলেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ১৩৭ শিক্ষার্থী

রক্ত দিলেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ১৩৭ শিক্ষার্থী
রক্ত দিলেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ১৩৭ শিক্ষার্থী  © টিডিসি ফটো

রাজধানীর আফতাবনগরে অবস্থিত বেসরকারি ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে দুইদিন ব্যাপী ব্লাড ডোনেশন ক্যাম্পের আয়োজন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে বাংলাদেশ থ্যালাসেমিয়া ফাউন্ডেশনের সহযোগিতায় ব্লাড ডোনেশন ক্যাম্পের আয়োজন করেছে রোটার‍্যাক্ট ক্লাব অফ ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি। ব্লাড ডোনেশন ক্যাম্পে ১৩৭ শিক্ষার্থীর ব্লাড সংগ্রহ করা হয়েছে। 

রবিবার ( ১৯ মার্চ) সকাল ৯ টায় ব্লাড ডোনেশন ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে। ব্লাড ডোনেশন ক্যাম্পটি সোমবার (২০ মার্চ) বিকাল ৫ টা পর্যন্ত ব্লাড সংগ্রহ করেছে।

দুইদিন ব্যাপী ব্লাড ডোনেশন ক্যাম্পে ১৩৭ ব্যাগ ব্লাড সংগ্রহ করা হয়েছে। সংগৃহীত ব্লাড বাংলাদেশ থ্যালাসেমিয়া ফাউন্ডেশনের কাছে হস্তান্তর করা হয়েছে। 

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের রোটার‍্যাক্ট ক্লাবের আয়োজিত ব্লাড ডোনেশন ক্যাম্পে, বিনামূল্যে  হেপাটাইটিস বি ও সি, সিফিলিস, ম্যালেরিয়া এবং এইচআইভি ভাইরাসের পরীক্ষা শেষে আগ্রহী শিক্ষার্থীদের কাছ থেকে ব্লাড সংগ্রহ করা হয়। 

81e9c1e3-c151-42ff-9e53-db201359c637

রোটার‍্যাক্ট ক্লাব অফ ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির সাধারণ সম্পাদক ইমরুল কায়েস রাহাত 'দ্যা ডেইলি ক্যাম্পাসকে' বলেন, আমরা সব সময় সমাজসেবামূলক ও সমাজের উন্নয়নের জন্য কাজ করে থাকি৷ যেহেতু আমাদের এটা একটি অলাভজনক ক্লাব তাই জনসচেতনতা তৈরি করার পাশাপাশি সংগ্রহীত এই ব্লাডগুলো ভালোভাবে আমরা তাদের কাছে ফ্রীতে পৌঁছে দিয়েছি, যাদের সত্যিকার অর্থে তা প্রয়োজন।

678f8718-15ba-44d0-9c14-7ad46303735f

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের কাছ থেকে বরাবরের মতো ভালো রেসপন্স পাওয়া গেছে  এবং আমরা এই রক্ত দেওয়ার মাধ্যমে  অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাড়াতে পারবো৷ 

আরও পড়ুন: ঢাবির হল থেকে সাতজন আটক, অধিকাংশই ভর্তিচ্ছু

উল্লেখ্য, ব্লাড ডোনেশন ক্যাম্পের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ জিয়াউল হক মামুন, ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ এয়ার কমডোর (অবঃ) ইশফাক এলাহী চৌধুরী, ক্যারিয়ার কাউন্সেলিং সেন্টারের প্রধান নাহিদ হাসান খান, সহযোগী অধ্যাপক ড. এম. সাঈদ আলম, রোটার‍্যাক্ট ক্লাবের মডারেটর, প্রেসিডেন্ট, সাধারণ সম্পাদক ও ক্লাবের অন্যান্য সদস্যবৃন্দ। 


সর্বশেষ সংবাদ