‘বসন্তের ভালবাসার মধ্য দিয়েই দেশকে ভালবাসবো’

গণ বিশ্ববিদ্যালয়ের বসন্ত বরণ উৎসব
গণ বিশ্ববিদ্যালয়ের বসন্ত বরণ উৎসব  © টিডিসি ফটো

উৎসব মুখর পরিবেশে ঋতুরাজ বসন্তকে বরণ করেছে গণ বিশ্ববিদ্যালয় (গবি)। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকালে গণ বিশ্ববিদ্যালয়ের সম্মানিত ট্রাস্টি অধ্যাপক আলতাফুন্নেসা বেলুন উড়িয়ে দিনব্যাপী আয়োজিত এই উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

উদ্বোধনী বক্তব্যে অধ্যাপক আলতাফুন্নেসা বলেন, ‘ভালবাসা দিবস মানেই বসন্তের ভালবাসা। বসন্তে সুন্দর কোকিলের ডাক শোনা যায়। বসন্ত বর্ণিল রূপে আসে। আমরা বসন্তের ভালবাসার মধ্য দিয়েই দেশকে ভালবাসবো, দেশের কথা চিন্তা করবো। ।’

তিনি আরো বলেন, ‘গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ শিক্ষার্থীদের এক মাসের জন্য গ্রামে পাঠায়। তাদের গ্রামে পাঠানো হয় গ্রাম সম্পর্কে জানতে, গ্রামের লোকদের অভাব-অনটনের তথ্য, কে মুক্তিযুদ্ধ করেছিলো, কার কবর কোথায় আছে সেসব তথ্য তুলে নিয়ে আসার জন্য। একেক ব্যাচ একেক জায়গায় যায়। এর অর্থ হলো আমরা যেন সমগ্র দেশের সম্পর্কে জানতে পারি।’

আরো পড়ুন: ফলের ভিত্তিতে এবারও জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তি, হবে না পরীক্ষা

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন বলেন, ষড়ঋতুর দেশ আমাদের বাংলাদেশ। বসন্ত হচ্ছে শীতের প্রবণতা থেকে বেরিয়ে এসে আরেকটা ঋতুতে প্রবেশ করা।

সভায় আরো বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ অধ্যাপক সিরাজুল ইসলাম, রেজিস্ট্রার কৃষিবিদ এস. তাসাদ্দেক আহমেদ। এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানগণ এবং শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিতি ছিলেন।

উল্লেখ্য, দিনব্যাপী আয়োজিত এ উৎসব দু’টি পর্বে অনুষ্ঠিত হয়। প্রথম পর্বে ছিল উদ্বোধনী অনুষ্ঠান ও বসন্ত উৎসব এর বিশেষ আলোচনা এবং দ্বিতীয় পর্বে ঝিল গণ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক আয়োজন। 


সর্বশেষ সংবাদ