খোলা থাকছে সরকারি প্রাথমিক বিদ্যালয়

  © ফাইল ছবি

সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ রাখার কোন পরিকল্পনা নেই বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। আজ বুধবার (১৯ জুলাই) সন্ধ্যায় মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মাহবুবুর রহমান তুহিন এ তথ্য জানিয়েছেন।

মাহবুবুর রহমান তুহিন বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহ ঘূর্ণিঝড় মোখা, বন্যা ও তীব্র দাবদাহের দরুন ইতোমধ্যে একাধিকবার বন্ধ ছিলো। এতে করে শিক্ষার্থীদের যে শিখন ঘাটতি তৈরি হয়েছে। সেটা দূর করতে নিরবচ্ছিন্ন পাঠদান প্রয়োজন। তাই এ মুহূর্তে স্কুল বন্ধ রাখার কোন পরিকল্পনা নেই। পরবর্তীতে এ ধরনের কোন সিদ্ধান্ত হলে তা জানানো হবে।

এর আগে বিকেলে রাজধানীর মাতৃভাষা ইনস্টিটিউটে মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে আন্দোলনরত শিক্ষক নেতাদের সঙ্গে এক বৈঠক শেষে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি মাধ্যমিক পর্যায়ে শিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মকালীন ছুটি থাকছে না বলে জানিয়েছিলেন।

তিনি বলেছিলেন, এবার আসন্ন জাতীয় নির্বাচনের কারণে আগামী ৩০ নভেম্বরের মধ্যে নতুন শিক্ষাক্রমে ষষ্ঠ ও সপ্তম শ্রেণির পাঠদান ও মূল্যায়ন শেষ করতে হবে। এছাড়াও একই সময়ের মধ্যেই শেষ করতে হবে বিদ্যালয়গুলো সকল বার্ষিক পরীক্ষা। নতুন শিক্ষাক্রম বাস্তবায়নে এবার ছুটি আসছে গ্রীষ্মকালীন ছুটি শীতের ছুটির সঙ্গে সমন্বয় করা হবে।

জানা গেছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এবারের গ্রীষ্মকালীন ছুটি কুরবান ঈদের সঙ্গে সমন্বয় করা হয়েছে। তাই আগামীতে গ্রীষ্মকালীন কোন ছুটি আপতত থাকছে না সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।


সর্বশেষ সংবাদ