প্রাথমিকে দপ্তরী কাম প্রহরী নিয়োগ বিজ্ঞপ্তিটি ভুয়া: মন্ত্রণালয়

  © টিডিসি ফটো

সম্প্রতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী কাম প্রহরী সংক্রান্ত একটি ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় বলছে, কিছু অসাধু ব্যক্তি সহজ সরল জনসাধারণের অসহায়ত্বের সুযোগ নিয়ে প্রলুব্ধ করে অসাধু উপায়ে অর্থ উপার্জনের পায়তারা করছে। যা দেশের প্রচলিত আইন অনুযায়ী দন্ডনীয় অপরাধ। আজ মঙ্গলবার মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

এতে বলা হয়, সম্প্রতি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আইন অধিশাখার নামে দপ্তরী কাম প্রহরী নিয়োগ, বেতন-ভাতা সংক্রান্ত প্রকাশিত ভুয়া গেজেট সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ায় কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হয়েছে। এ সংক্রান্ত প্রকাশিত গেজেটটি ভুয়া এবং এতে মাঠ পর্যায়ে সর্বমহলে ভুল তথ্য উপস্থাপন করা হচ্ছে। যা প্রচলিত আইন ও বিধি-বিধান অনুযায়ী গুরুতর অপরাধ। প্রকৃতপক্ষে এ মন্ত্রণালয়ে আইন অধিশাখা নামে কোন অধিশাখা নেই। এছাড়া এই ভুয়া গেজেটে যে কর্মকর্তার নাম উল্লেখ করা হয়েছে সে নামে এ মন্ত্রণালয়ে কোন কর্মকর্তা কর্মরত নেই।

এতে আরও বলা হয়, সম্প্রতি আরও লক্ষ্য করা যাচ্ছে যে, দপ্তরী কাম প্রহরী পদে ভূয়া বিজ্ঞপ্তি, নীতিমালা সংশোধন সংক্রান্ত ভূয়া প্রজ্ঞাপন ও ভুয়া গেজেট নোটিফিকেশনের মাধ্যমে কিছু অসাধু ব্যক্তি সহজ সরল জনসাধারণের অসহায়ত্বের সুযোগ নিয়ে প্রলুব্ধ করে অসাধু উপায়ে অর্থ উপার্জনের পায়তারা করছে। যা দেশের প্রচলিত আইন অনুযায়ী দন্ডনীয় অপরাধ। এমন প্রতারণা ও প্রতারক চক্র হতে সাবধান থাকা এবং অপরাধমূলক কর্মকান্ডে না জড়ানোর জন্য মন্ত্রণালয়ের পক্ষ হতে সর্বসাধারণকে অনুরোধ জানানো যাচ্ছে।

“সেইসঙ্গে এসব অসাধু ব্যক্তি বা ব্যক্তিবর্গের সন্ধান জানা থাকলে তাদেরকে আইন- শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিকট সোপর্দ করা বা সে বিষয়ে তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য অনুরোধ করা যাচ্ছে। সর্বসাধারণকে ভবিষ্যতে দপ্তরী কাম প্রহরী পদে নীতিমালা প্রণয়ন/সংশোধনসহ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সংক্রান্ত যে কোন তথ্যাদি মন্ত্রণালয়ের অফিসিয়াল ওয়েবসাইট (www.mopme.gov.bd) হতে যাচাই করার জন্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনুরোধ করা যাচ্ছে।”


সর্বশেষ সংবাদ