চবি শিক্ষককে পুরস্কার দিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী

মহন্ত যোগী আদিত্যনাথ ও শ্রী কুশল বরণ চক্রবর্তী
মহন্ত যোগী আদিত্যনাথ ও শ্রী কুশল বরণ চক্রবর্তী   © সংগৃহীত

সামাজিক কাজে অবদানের জন্য ভারতের উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কাছ থেকে পুরস্কার পেয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সংস্কৃত বিভাগের সহকারী অধ্যাপক শ্রী কুশল বরণ চক্রবর্তী। গত ৫ জুন শ্রী কুশল বরণ চক্রবর্তীর হাতে এই পুরস্কার তুলে দেন যোগী আদিত্যনাথ।

বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজেই জানিয়েছেন অধ্যাপক শ্রী কুশল বরণ। একই সাথে পুরস্কার প্রাপ্তির জন্য আদিত্যনাথের প্রতি কৃতজ্ঞতাও জানান। 

কুশল লিখেন, ‌‘ভারতের সর্ববৃহৎ প্রদেশ উত্তর প্রদেশের বর্তমান মুখ্যমন্ত্রী, যোগী শ্রীআদিত্যনাথের আজ সুবর্ণজন্মজয়ন্তী। ১৯৭২ সালের ৫ জুন উত্তরাখণ্ডের গাড়োয়াল জেলায় তাঁর জন্ম হয়। পূর্বাশ্রমে তাঁর নাম অজয় সিংহ। তিনি বাংলা সহ সারা ভারতবর্ষের নাথ সম্প্রদায়ের সর্বোচ্চ আধ্যাত্মিক নেতা। বাংলার ইতিহাসের সাথেও জড়িত আছে নাথ দর্শন এবং মীননাথ, গোরক্ষনাথের নাম। গোরক্ষপুরে গোরক্ষনাথ মন্দিরের তিনি পীঠাধীশ্বর। জন্মদিনে যোগীজীর প্রতি রইলো শ্রদ্ধার্ঘ্য।’

আরও পড়ুন: ‘পদ্মা সেতু নিয়ে ইউটিউবে ৮০ লাখ কনটেন্ট তৈরি হয়েছে’।

শ্রী কুশল বরণ সবসময় তার সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে সক্রিয় থাকেন। তিনি অধ্যাপকের দায়িত্ব পালনের পাশাপাশি সমাজের বিভিন্ন অপরাধ এবং অনৈতিক কাজের বিরুদ্ধে সোচ্চার থাকেন। এছাড়াও সংখ্যালঘু হিন্দুদের জন্যও তিনি কাজ করেন।

প্রসঙ্গত, ভারতের একজন বিখ্যাত পুরোহিত তথা একজন হিন্দুত্ববাদী (হিন্দু জাতীয়তাবাদী) রাজনীতিবিদ হলেন মহন্ত যোগী আদিত্যনাথ। ২০১৭ সালে উত্তর প্রদেশ-এর বিধানসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) সংখ্যাগরিষ্ঠতা লাভ করলে তিনি উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী হন।


সর্বশেষ সংবাদ