‘ভাইরাল হওয়ার আশায়’ বাইক কবর দেয়ার নাটক সাজান দুই যুবক

মোটরসাইকেল কবর দিচ্ছেন দুই যুবক
মোটরসাইকেল কবর দিচ্ছেন দুই যুবক  © সংগৃহীত

ভিডিও ভাইরাল করার আশায় মোটরসাইকেল কবরস্থ করার নাটক সাজিয়েছেন আকিকুল বাশার ও ইলিয়াস আহমেদ নামের দুই যুবক। প্রথম ভিডিওতে মোটরসাইকেল কবরস্থ করার নাটক করলেও অনেকটা চাপে পড়ে পরের ভিডিওতে বিষয়টি পরিষ্কার করেছেন তারা। আকিকুল ও ইলিয়াস জানিয়েছেন, ভাইরাল হওয়ার আশায় তারা প্রথম ভিডিওটি বানিয়েছেন।

খোঁজ নিয়ে জানা যায়, মেজো ভাইয়ের নামে একটি পেজ থেকে গত দুইদিন আগে প্রকাশ করা হয় প্রথম ভিডিওটি। সেখানে দেখানো হয়, একটি মোটরসাইকেল কবরস্থ করা হচ্ছে। কারণ শ্বশুরবাড়ি থেকে পছন্দের বাইক পাননি আকিকুল নামে ওই যুবক। তাই তিনি ক্ষোভে মোটরসাইকেলটি কবরস্থ করেন। এমন আরও অনেক কথা বলা হয়েছে ভিডিওতে।

May be an image of 2 people, motorcycle, scooter and beach

সেই ভিডিওটি দুই দিনে এক কোটি ২০ লাখ মানুষ দেখেছেন। মন্তব্য করেছেন ৫৪ হাজারের বেশি ফেসবুক ব্যবহারকারী। যাদের প্রায় সবাই সমালোচনামূলক মন্তব্য করেছেন। 

বাইক কবরস্থ করার প্রথম ভিডিও ভাইরাল হওয়ার গতকাল শুক্রবার আরও একটি ভিডিও আপলোড করা হয়েছে ওই পেজ থেকে। সেখানে মূল ঘটনা খোলাসা করেছেন কনটেন্ট ক্রিয়েটর আকিকুল ও ইলিয়াস।

আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় ভাইরাল কে এই শাহীন

আকিকুল বাশার বলেন, আমরা বিডি আকিকুল ও মেজো ভাই পেজে নিয়মিত কনটেন্ট আপলোড করে থাকি। সেই ধারবাহিকতায় বাইক নিয়ে একটি ভিডিও বানানোর প্ল্যান করি। আসলে ওই বাইকটি আমি বিক্রি করে দিয়ে নতুন বাইক কিনেছি। বিক্রির আগে বাইকটি পুতে ফেলে ‘গর্ত থেকে কিভাবে বাইক পেলাম’ এমন একটি ভিডিও বানাই। তবে সেটি ভাইরাল হয়নি।

May be an image of dirt bike and motorcycle

তিনি বলেন, পরবর্তীতে মেজো ভাইকে (ইলিয়াস) নিয়ে চিন্তা করলাম; কিভাবে ভিডিওটা ভাইরাল করা যায়। পরে যৌতুককে কেন্দ্র করে বাইক কবর দেওয়ার ঘটনা সাজানো হয়। আমি আসলে বিয়েই করিনি।

অন্যদিকে ইলিয়াসও বিষয়টি স্বীকার করেছেন। তিনি বলেন, ভাইরালের আশায় বাইক কবরস্ত করার ভিডিওটি বানিয়েছি। এটা আমাদের পরিকল্পিত এক কনটেন্ট ছিলো। কারণ মানুষ নেগেটিভ বিষয় দ্রুত গ্রহণ করে। মূলত মজা করেই ভিডিওটি বানানো হয়েছে। এখন সেটি ভাইরাল হয়ে গেছে। 


সর্বশেষ সংবাদ