একযোগে পদত্যাগ করলেন শ্রীলঙ্কার ২৬ জন মন্ত্রী

শ্রীলঙ্কায় সরকারবিরোধী বিক্ষোভ ক্রমেই জোরালো হচ্ছে
শ্রীলঙ্কায় সরকারবিরোধী বিক্ষোভ ক্রমেই জোরালো হচ্ছে  © বিবিসি

দেশের ইতিহাসে সবচেয়ে বড় অর্থনৈতিক সংকট পার করছে শ্রীলঙ্কা। এর প্রতিবাদে শুরু হওয়া বিক্ষোভ দমনে কারফিউ জারি করেছেন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। এ ছাড়া বন্ধ করে দেওয়া হয়েছে ফেসবুক ও টুইটার। এর মধ্যেই একযোগে পদত্যাগ করার ঘোষণা দিলেন দেশটির ২৬ জন মন্ত্রী। বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

রবিবার (৩ এপ্রিল) রাতে মন্ত্রিসভার ২৬ জন সদস্য পদত্যাগপত্র জমা দিয়েছেন। দেশটির শিক্ষামন্ত্রী এ তথ্য নিশ্চিত করেন। তবে দেশটির প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে ও প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে নিজ পদে বহাল আছেন। যদিও এর আগে মাহিন্দা রাজাপাকসে পদত্যাগ করছেন বলে গুঞ্জন দেখা দেয়। পরে এ খবর ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে দেশটির সরকার।

আরো পড়ুন: ইমরান খানের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব খারিজ

এদিকে জরুরি অবস্থার মধ্যেও শ্রীলঙ্কায় সরকারবিরোধী বিক্ষোভ অব্যাহত রয়েছে। রাস্তায় নেমেছেন হাজারো মানুষ। বিক্ষোভ দমন করতে টিয়ার গ্যাস ও জলকামান ব্যবহার করা হয়েছে। কারফিউ লঙ্ঘনের অভিযোগে কয়েকশ বিক্ষোভকারীকে আটক করেছে পুলিশ। নিরাপত্তা বাহিনীর সঙ্গে তাদের সংঘর্ষও হয়েছে।

এরপরও আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন বিক্ষোভকারীরা। তারা বলেছেন, টিয়ার গ্যাস, জলকামান বা গুলি করে বিক্ষোভ দমন করা যাবে না। দেশের পরিস্থিতি দিন দিন খারাপের দিকে যাচ্ছে। 


সর্বশেষ সংবাদ