হায়দরাবাদে আগুনে পুড়লো ১১ ঘুমন্ত শ্রমিক

হায়দরাবাদে আগুনে পুড়লো ১১ ঘুমন্ত শ্রমিক
হায়দরাবাদে আগুনে পুড়লো ১১ ঘুমন্ত শ্রমিক  © সংগৃহীত

ভারতের তেলেঙ্গানা রাজ্যের হায়দরাবাদে একটি কাঠের গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ডে ঘুমন্ত ১১ শ্রমিকের মৃত্যু হয়েছে। বুধবার (২৩ মার্চ) গভীর রাতে রাজ্যটির হায়দ্রাবাদের সেকেন্দ্রাবাদ এলাকায় এই ঘটনা ঘটে বলে জানিয়েছে ভারতীয় বার্তাসংস্থা এএনআই এবং সংবাদমাধ্যম এনডিটিভি।

পুলিশ জানিয়েছে, বিহার থেকে আসা ১২ জন অভিবাসী শ্রমিক গোডাউনটিতে আটকা পড়েছিলেন। কাঠের এই গোডাউনটি সেকেন্দ্রাবাদের ভৈগুড়ার একটি জনাকীর্ণ এলাকায় অবস্থিত। গভীর রাতে আগুন লাগার পরপরই সেটি ছড়িয়ে পড়ে। এক শ্রমিক দোতলা ভবন থেকে লাফ দিয়ে আগুন থেকে রক্ষা পেলেও অন্য ১১ জন শ্রমিক প্রাণ হারান। যে গোডাউনে আগুন লেগেছে সেখান থেকে বের হওয়ার জন্য একটি শুধু একটি দরজাই আছে, যেটি অগ্নিকাণ্ডের সময় বাইরে থেকে তালাবদ্ধ ছিল।

আরও পড়ুন: ইউক্রেনীয়দের জন্য নোবেল পুরস্কার বিক্রি করবেন রুশ নোবেল বিজয়ী

প্রতিবেদনে বলা হয়েছে, নিহতরা সবাই অভিবাসী শ্রমিক এবং তারা ভারতের আরেক রাজ্য বিহার থেকে কাজের জন্য সেখানে অবস্থান করছিলেন। এছাড়া অগ্নিকাণ্ডের পর বেশ কয়েকটি ফায়ার ইঞ্জিন ঘটনাস্থলে যায় এবং আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে।

হায়দরাবাদের পুলিশ কমিশনার সিভি আনন্দ জানান, গোডাউনটির ভেতরে ঘুমিয়ে থাকা ১২ জন শ্রমিকের মধ্যে একজন বের হয়ে আসতে সক্ষম হয়েছেন। তিনি স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

স্থানীয় ফায়ার সার্ভিসের এক কর্মকতা জানান, গোডাউনটিতে থাকা ফাইবার ক্যাবল থেকে আগুন লেগে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে অগ্নিকাণ্ডের প্রকৃত কারণ এখনো জানা যায়নি।


সর্বশেষ সংবাদ