মেডিকেলে ভর্তি করতে ৫০ লাখ রুপি ঘুষ, বাবা-মেয়ে আটক

মেয়েকে মেডিকেলে ভর্তি করতে ৫০ লাখ ঘুষ
মেয়েকে মেডিকেলে ভর্তি করতে ৫০ লাখ ঘুষ

মেয়েকে মেডিকেলে ভর্তি করতে একটি চক্রকে ৫০ লাখ রুপি ঘুষ দিয়েছিলেন বাবা। এ ঘটনায় বাবা মেয়ে দু’জনকেই গ্রেফতার করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে ভারতের ত্রিপুরায়। নিউজ এইটিনের।

পুলিশ সূত্রে জানা যায়, এই কুখ্যাত চক্রকে শিক্ষার্থীর বাবা ৫০ লাখ রুপি দিয়েছিল একটি প্রথম সারির মেডিকেল কলেজে তার মেয়ে ভর্তি করানোর জন্য।

পুলিশি তদন্তে ত্রিপুরার ধুলাই জেলার বাসিন্দা গোপাল বিশ্বাস স্বীকার করেন, তিনি প্রদীপ্ত ভট্টাচার্য ও মৃত্যুঞ্জয় দেবনাথ নামে একটি চক্রের ২ সদস্যের সাথে যোগাযোগ করেছিলেন তার মেয়েকে ডাক্তারিতে ভর্তি করার জন্য। এই কাজের জন্য তার কাছ থেকে ৫০ লাখ রুপি চাওয়া হয়। তিনি রাজি হন এবং টাকাটা দিয়েও দেন।

জানা যায়, নির্দিষ্ট পরীক্ষার দিন যে শিক্ষার্থীর ওই চক্রকে টাকা দিয়েছে, তার হয়ে অন্য একজন পরীক্ষায় বসবে! একজন ক্লাস টুয়েলভ পাশ করা শিক্ষার্থীর জায়গায় পরীক্ষা দেবে কোনো মেডিকেল পড়ুয়া।

২০২১-এর মেডিকেল পরীক্ষার সময় এই চক্রটি সামনে আসে যখন একটি অন্য ছাত্রের হয়ে পরীক্ষায় বসেছিল জুলি কুমারি নামে বেনারস হিন্দু ইউনিভার্সিটির এক ছাত্রী। বারাণসীর পুলিশ কমিশনার এ সতীশ গণেশ জানান, এই কেস-এ এই প্রথম কোনো পরীক্ষার্থী ধরা পড়ে।

উত্তর প্রদেশের পুলিশ জানিয়েছে, এই চক্রে অন্তত ২৫ জন শিক্ষার্থী জড়িত থাকতে পারে। এর আগে এই চক্রের মাস্টারমাইন্ডকে খুঁজে বের করেছিল বারাণসী পুলিশ, কিন্তু সে পরিবারসহ ফেরারি হয়ে যায়।

নাগপুরের একটি কোচিং সেন্টার থেকে আসতো মেডিকেল পড়ুয়ারা, যারা অন্য ছাত্র-ছাত্রীর হয়ে পরীক্ষায় বসতো। সিবিআই সেই কোচিং সেন্টারের বিরুদ্ধে ইতোমধ্যেই মামলা দায়ের করেছে।


সর্বশেষ সংবাদ