ইসরায়েলি হামলা

৩ ছেলেকে হারালেন হামাস প্রধান হানিয়া, শহীদের বাবা হওয়ায় শুকরিয়া আদায়

  © সংগৃহীত

গাজা উপত্যকায় ইসরায়েলি হামলায় হামাসের শীর্ষ নেতা ইসমাইল হানিয়ার তিন ছেলে নিহত হয়েছেন। হামলায় নাতি-নাতনিসহ কয়েক ডজন আত্মীয়কেও হারিয়েছেন হামাস প্রধান। তার নিহত তিন সন্তানের নাম- হাজেম, আমির ও মোহাম্মদ।

হানিয়াহ হত্যাকান্ডের প্রতিক্রিয়ায় আল্লাহর শুকরিয়া আদায় করেছেন এবং শহীদদের জন্য দোয়া করেছেন। আল জাজিরাকে দেওয়া এক সাক্ষাৎকারে হানিয়া তার সন্তানদের হারানোর কথা তুলে ধরেছেন।

হামাস নেতা বলেন, শহীদদের রক্ত এবং আহতদের বেদনা দিয়ে আমরা আশা তৈরি করি, আমরা ভবিষ্যত তৈরি করি, আমরা আমাদের জনগণ এবং আমাদের জাতির জন্য স্বাধীনতা এবং স্বাধীনতা তৈরি করি।

গাজা সিটির শাতি শরণার্থী শিবিরের কাছে মারাত্মক হামলায় হাজেম, আমির ও মোহাম্মদসহ হানিয়া পরিবারের আরও কয়েকজন সদস্য নিহত হন।

কাতার থেকে হানিয়া বলেন, স্রষ্ঠা আমার তিন সন্তান ও কয়েকজন নাতি-নাতনির শহীদ হাওয়ার যে সম্মান দিয়েছেন, তার জন্য আমি কৃতজ্ঞ। আমার ছেলেদের শহীদের সম্মান দেওয়া হয়েছে। তারা গাজায় আমাদের ফিলিস্তিনি জনগণের সঙ্গেই রয়ে গেছে। তারা চলে যায়নি এবং পালিয়েও যায়নি।

এদিকে, ফিলিস্তিনি ভূখণ্ডের স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, গাজা উপত্যকায় ইসরায়েলের হামলায় নিহতের সংখ্যা ৩৩ হাজার ৪৮২ এ পৌঁছেছে এবং ৭৬ হাজার ৪৯ জন আহত হয়েছে। গত ২৪ ঘন্টায় ১২২ জন নিহত এবং ৫৬ জন আহত হয়েছেন। 

প্রায় সাড়ে ১৪ হাজার শিশু এবং সাড়ে ৯ হাজার নারী নিহত হয়েছে। অন্যদিকে, ইসরায়েলের দাবি গত ৭ অক্টোবরে যুদ্ধ শুরু হওয়ার পর থেকে তারা প্রায় ১২ হাজার ফিলিস্তিনি যোদ্ধাকে হত্যা করেছে।


সর্বশেষ সংবাদ