মাওলানা আজাদ মেডিকেল কলেজের হোস্টেলে ছাত্রীর ঝুলন্ত লাশ

দিল্লির মাওলানা আজাদ মেডিকেল কলেজের হোস্টেল থেকে শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে
দিল্লির মাওলানা আজাদ মেডিকেল কলেজের হোস্টেল থেকে শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে  © প্রতীকী ছবি

ভারতের দিল্লির মাওলানা আজাদ মেডিকেল কলেজের হোস্টেল ঘরের সিলিং থেকে এক শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। ২৩ বছর বয়সী ওই ছাত্রী এমবিবিএসের চতুর্থ বর্ষের অধ্যয়নরত ছিলেন।

পুলিশ জানিয়েছে, তারা এ মৃত্যুর খবর পান সোমবার দুপুরে। দেড়টা নাগাদ থানায় ফোন আসে। তাতে বলা হয় হোস্টেলের ঘরে এক ছাত্রীকে গলায় ফাঁস দেওয়া অবস্থায় উদ্ধার করা হয়েছে। তড়িঘড়ি ঘটনাস্থলে যায় পুলিশ। দেহ উদ্ধার করে হাসপাতালে পাঠানো হলে চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন।

হোস্টেলের আবাসিক ছাত্রীরা দাবি করেছেন, ওই ছাত্রী আত্মহত্যা করেছেন। একই কথা বলছে কলেজ কর্তৃপক্ষও। যদিও এ নিয়ে বিস্তারিত তদন্ত করছে পুলিশ।

পুলিশের এক  কর্মকর্তা জানিয়েছেন, হোস্টেলের একটি ঘরের সিলিং ফ্যানে ওড়না জড়িয়ে গলায় ফাঁস দেওয়া অবস্থায় এক তরুণীকে উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে আত্মহত্যা বলেই মনে করা হচ্ছে। তবে ছাত্রী হোস্টেলের যে ঘরে থাকতেন এবং তাঁর ব্যবহার্য জিনিসপত্রে কোথাও সুইসাইড নোট পাওয়া যায়নি।

আরো পড়ুন: ব্রিটেনের রাজা চার্লস ক্যানসারে আক্রান্ত

ইতিমধ্যে পরিবারের সঙ্গে যোগাযোগ করেছে পুলিশ। তবে তদন্তের স্বার্থে এখনই পরিচয় সামনে আনতে চাইছেন না তদন্তকারীরা। তাঁরা জানাচ্ছেন, মরদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। রিপোর্ট এলে মৃত্যুর কারণ সম্পর্কে জানা যাবে। তদন্তের স্বার্থে তার বেশ কয়েকজন সহপাঠী এবং হোস্টেলের আবাসিকদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

কথা বলা হচ্ছে কলেজ কর্তৃপক্ষের সঙ্গেও। কী কারণে ছাত্রীর মৃত্যু হলো, আত্মহত্যা যদি করে থাকেন, তার কারণ কী, এ নিয়ে রহস্য তৈরি হয়েছে। এ ঘটনার পর হোস্টেলের আবাসিকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। খবর: আনন্দবাজার।


সর্বশেষ সংবাদ