স্বপ্নদীপের মৃত্যুতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী গ্রেপ্তার

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্র স্বপ্নদীপ কুণ্ডু
যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্র স্বপ্নদীপ কুণ্ডু  © সংগৃহীত

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্র স্বপ্নদীপ কুণ্ডুর অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় বিশ্ববিদ্যালয়টির সাবেক এক শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার ওই শিক্ষার্থীর নাম  সৌরভ চৌধুরী। তার বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছিলেন মৃতের বাবা রমাপ্রসাদ কুণ্ডু।

এর আগে গত বুধবার রাতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের হস্টেলের এ-২ ব্লকের নীচে বাংলা বিভাগের প্রথম বর্ষের ছাত্র স্বপ্নদীপকে উদ্ধার করা হয়। পরে বৃহস্পতিবার ভোরে হাসপাতালে তার মৃত্যু হয়েছে। র‌্যাগিংয়ের কারণে মৃত্যু বলে অভিযোগ করেছে ছাত্রের পরিবার।

ছেলের মৃত্যুতে হস্টেলের আবাসিকদের বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করেন স্বপ্নদীপের বাবা রমাপ্রসাদ কুণ্ডু। খুনের অভিযোগের ভিত্তিতে মামলা রুজু করে কলকাতা পুলিশ। শুক্রবার প্রথম উঠে আসে সৌরভ চৌধুরী বলে বিশ্ববিদ্যালয়ের সাবেক এ শিক্ষার্থীর নাম।

তার বিরুদ্ধে থানায় অভিযোগ করে স্বপ্নদীপের বাবা জানান, তার ছেলে প্রথমে হোস্টেলে থাকার সুযোগই পায়নি। সৌরভ ছিলেন মেস কমিটির এক জন। তিনিই হোস্টেলে তার ছেলের থাকার ব্যবস্থা করে দেন। শুক্রবার সেই সৌরভকেই আটক করে পুলিশ।

আরও পড়ুন: হোস্টেলের তিন তলা থেকে পড়ে ছাত্রের মৃত্যু, র‌্যাগিংয়ের অভিযোগ

কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার (অপরাধ দমন) জানান, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সাবেক ওই ছাত্রকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আগামীকাল শনিবার সৌরভকে আলিপুর আদালতে তোলা হবে।

স্বপ্নদীপের বাবা পুলিশকে জানান, গত ৩ অগস্ট যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বাইরে একটি চায়ের দোকানে তার সঙ্গে সৌরভের আলাপ হয়। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের সাবেক ছাত্র সৌরভ ২০২২ সালে এমএসসি পাস করেছেন।

পুলিশ জানিয়েছে, সৌরভের বাড়ি চন্দ্রকোনায়। স্বপ্নদীপের বাবাকে সৌরভই ‘অভয়’ দেন, হোস্টেলে গেস্ট হয়ে থাকা যায়। তার কথাতেই বিশ্বাস করে ছেলে স্বপ্নদীপের জন্য এক পড়ুয়ার ঘরে থাকার ব্যবস্থা করেছিলেন স্বপ্নদীপের বাবা।

রমাপ্রসাদ কুণ্ডু জানান, যাদবপুরের পুরুষ হোস্টেলে মনোতোষ নামে এক ছাত্রের সঙ্গে ১০৪ নম্বর রুমে সৌরভই রাখার স্বপ্নদীপের থাকার ব্যবস্থা করে দেন। ওই একই ঘরে স্বপ্নদীপের রুমমেট ছিলেন কল্লোল ঘোষ নামে দ্বিতীয় বর্ষের এক ছাত্র।


সর্বশেষ সংবাদ